সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

অনাকাঙ্ক্ষিত চ্যাম্পিয়নের ঘটনায় পশ্চিমবঙ্গ আগরতলার সোশ্যাল প্ল্যাটফরম উত্তাল

ভারতের সারেগামাপা’র বাংলা সংস্করণের মঞ্চে ফের বিতর্ক। ফের অনাকাঙ্ক্ষিত চ্যাম্পিয়নের ঘটনা! আর এই নিয়ে পশ্চিমবঙ্গ, আগরতলার সোশ্যাল প্ল্যাটফরম উত্তাল। শুধু তাই নয় ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কণ্ঠশিল্পী ইমন চক্রবর্তীর শীষ্য হওয়ায় চ্যাম্পিয়ন অর্কদ্বীপ মিশ্র বিশেষ সুবিধা পেয়েছেন বলে অভিযোগ। আর চ্যাম্পিয়নের যোগ্য ত্রিপুরার নীহারিকাকে বঞ্চিত করা হয়েছে। এমন সব অভিযোগে নেতীজেনদের তোপের মুখে পড়েছেন সারাগামাপা ও ইমন চক্রবর্তী।  

রবিবার সারেগামাপা ২০২০ বিজয়ী ঘোষণা করা হয়তেছে। অর্কদীপ মিশ্রর হাতেই উঠেছে এবারের চ্যাম্পিয়ানস ট্রফি।নেটিজেনদের একটা বড় গুরুও বটে। অর্কদীপের হাতে সেরার ট্রফি উঠায় স্বভাবতই খুশি ইমন। কারণ এই জয় তারও।

নেটিজেনরা বলছেন,একদম জাজমেন্ট ঠিক হয়নি, নিহারীকাই বেশি যোগ্য ছিল।’ 

আরিয়ান ঘোষ এটা একেবারেই ভুল জাজমেন্ট হলো।সা রে গা মা পা বাংলা-র আজ পর্যন্ত সব কটা সিজন এর সব থেকে বেঠিক জাজমেন্ট হয়ে থাকবে এটা। খুবই শকিং এটা।

একজন লিখেছেন,আমার মতে, যেখানে নীহারিকা শুরু থেকেই এত সুন্দর পারফর্ম্যান্স করে এসেছে, সেখানে কিভাবে যে সেকেন্ড হলো, আমি বুঝতে পারছি না। আর অবাক করা বিষয় , আনুশকা কোনো স্থানই পেল না, অথচ ওই মেয়েটাই বরাবর নিজের প্রতিভা দিয়ে বিভিন্ন চ্যালেঞ্জ অতিক্রম করে এসেছে। বিদিপ্তাকে নিয়ে কোনো কথা বলব না কারণ, বিদিপ্তার গলা খুব মিষ্টি।

জাকির হোসেন নামের একজন লিখেছেন, ‘নীহারিকার প্রতি অন্যায় হয়েছে,অবশ্যই সে ভার্সেটাইল গায়িকা। ম্যাডাম সম্মান রেখে বলছি আপনি অনেক বড় মাপের শিল্পী।অর্কর পাশে হুট করে দাঁড়িয়ে পড়াটা শোভনীয় হয়নি। আপনার কাছে প্রত্যাশা অনেক বড়।

টেলিভিশনের পর্দায় অর্কদীপের হাতে ট্রফি উঠবার পড়েই ইমন ফেসবুকের দেওয়ালে লেখেন,অর্কদীপ মিশ্র আমি তোমায় নিয়ে গর্বিত। অন্যদিকে মেন্টর তথা, গুরুবোন ইমনকে নিয়ে অর্কদীপ এক সাক্ষাত্কারে বলেন,এটা একটা দুর্দান্ত অভিজ্ঞতা। আমি অনেক কিছু শিখেছে ইমনদির কাছে, উনি সত্যিকারের অনুপ্রেরণা। আমার যখনই দরকার পড়েছে উনি পাশে থেকেছেন।

দীর্ঘ ছয় মাসের সুরেলা সফর শেষে দর্শকরা পেল জি বাংলা সারেগামাপা ২০২০-র বিজয়ীকে। এই জনপ্রিয় রিয়ালিটি শো জিতেছে নৈহাটির ছেলে অর্কদীপ মিশ্র। টিম ইমনের এই প্রতিযোগির হাতেই উঠল সেরার শিরোপা। কয়েক সপ্তাহ আগেই শ্যুটিং শেষ হয়েছিল সারেগামাপা-র গ্র্যান্ড ফিনালের, রবিবার রাতে সম্প্রচারিত হয় সেই এপিসোড। 

সারেগামাপা-র শেষ ছয়ে চলতি সিজনে জায়গা করে নিয়েছিল ছয়জন- অর্কদীপ মিশ্র, রক্তিম চৌধুরী, বিদীপ্তা চক্রবর্তী, জ্যোতি শর্মা, নীহারিকা নাথ এবং আনুশকা পাত্র। রবিবারের এপিসোডেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ তিনে জায়গা করে নেয়- অর্কদীপ, নীহারিকা এবং বিদীপ্তা। দুই নারী প্রতিযোগিকে হারিয়ে শেষ হাসি হাসলেন অর্কদীপ।

লেখেন,আপনারা কী দেখে অর্কদীপকে চ্যাম্পিয়ান করলেন একটু বলবেন? তাহলে সুবিধা হত আমার। আনুশকা কোনও পজিশন পেল না, নীহারিকা অর্কদীপের যে অনেক এগিয়ে। অপর একজন ক্ষোভের সুরে লিখেছেন, পরের বছর থেকে আর সারেগামাপা দেখব না। কীভাবে অর্কদীপ চ্যাম্পিয়ান হলো। আমি মানতে পারব না নীহারিকা বা বিদীপ্তা কিংবা আনুশকার চেয়ে ও বেশি যোগ্য। আমার তো মনে হয় রক্তিম, রাহুল,জ্যোতিও অর্কদীপের চেয়ে অনেক বেশি ভার্সাটাইল গায়ক। এসবের বাইরে অসংখ্য শ্রোতা ভক্ত নীকারিকা উদ্দেশ্য করে লিখছেন, আমাদের চোখে তুমিই চ্যাম্পিয়ন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles