মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় বাংলাদেশের

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে স্বপ্নের মতো শুরু করল বাংলাদেশ। যে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে কখনোই জয়ের স্বাদ পায়নি, সে অসিদেরই এবার হারিয়ে দিল বাংলাদেশ। অল্প রানের পুঁজি নিয়েও নাসুম আহমেদের দুর্দান্ত বোলিংয়ে টি-টোয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেল বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাহমুদউল্লাহর দল।

পারফরম্যান্স, অতীত ইতিহাস কিংবা পরিসংখানে অস্ট্রেলিয়ার ধারে কাছে নেই বাংলাদেশ। সেই অস্ট্রেলিয়াকেই ঘরের মাঠে ২৩ রানে হারিয়েছে লাল-সুবজের দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে জয়ের পর এবার টি-টোয়েন্টিতে জয়ের স্বাদ পেল লাল-সবুজের দল।

এর আগে চারবার অসিদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সবগুলোই ছিল বিশ্বকাপের মঞ্চে। এবারই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলার সুযোগ হয়। আর প্রথম সিরিজেই বাংলাদেশ পেল প্রথম জয়ের স্বাদ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ মঙ্গলবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৩১ রান তোলে বাংলাদেশ। জবাব দিতে নেমে ২০ ওভারে ১০৮ রানে থেমে যায় অস্ট্রেলিয়া।

ব্যাটিংয়ে ভালো না করলেও বোলিংয়ে স্বপ্নের মতো শুরু করে বাংলাদেশ। স্বাগতিকদের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম বলেই বাংলাদেশকে উইকেট উপহার দেন মেহেদী হাসান। তরুণ এই স্পিনার রাউন্ড দ্য উইকেটে অফ স্টাম্পে লেংথ ডেলিভারি দেন। স্পিন বলটি বেরিয়ে যাবে ভেবে জায়গা বানিয়ে খেলার চেষ্টা করেন বাঁহাতি কেয়ারি। কিন্তু বল কেয়ারির ব্যাট ফাঁকি দিয়ে লেগে যাত স্টাম্পে। রানের খাতা খোলার আগে উইকেট হারায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ওভারে সাফল্য এনে দেন নাসুম আহমেদ। দ্বিতীয় ওভারে নাসুম আহমেদের বাঁহাতি স্পিনে স্টাম্পড হন জশ ফিলিপি। অথচ এই নাসুমের বলেই ছক্কা ও দুই রান নিয়ে ৯ রানে থামেন ফিলিপ।

হিট উইকেট!

বল গিয়েছিল ফাইন লেগের দিকে। নুরুল হাসান তাকিয়ে ছিলেন সেদিকেই। খানিকবাদে স্টাম্পের দিকে তাকিয়েই শুরু করলেন উল্লাস। অ্যাশটন অ্যাগার যে হয়েছেন হিট-উইকেট! নাসুমের নীচু হওয়া বলটা ঘুরিয়েছিলেন অ্যাগার, তবে ভার সামলাতে গিয়ে পেছনে গিয়েছিলেন একটু। তাঁর পা এলোমেলো করে দিয়েছে স্টাম্প। নাসুম আহমেদ পেয়েছেন ইনিংসে নিজের তৃতীয় উইকেট, অস্ট্রেলিয়া হারিয়েছে ৫ম উইকেটটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles