শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

অ্যাপলের কর্মীরা চলতি বছরও হোম অফিস করবেন

করোনার কারণে বিশ্বের শীর্ষ টেক জায়ান্টগুলো বাসায় থেকে কর্মীদের অফিসের সব কাজ করার সুযোগ করে দিয়েছে। গুগল, অ্যাপল, আমাজনের কর্মীরা ২০২০ সাল থেকেই বাসায় বসে অফিসের কাজ করছেন।

আগামী বছরের আগে কর্মীদের অফিসে ফেরত আনছে না প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। করোনার সংক্রমণ বাড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ। এর আগে অ্যাপল কর্তৃপক্ষ কর্মীদের জানায়, অফিসে আনার পরিকল্পনা করা হলে কর্মীদের এক মাস আগেই বিষয়টি জানানো হবে। এ ছাড়া সব কর্মীকে টিকা নেওয়ার পরামর্শ দিয়েছে অ্যাপল।

প্রথমে অ্যাপল চেয়েছিল, এই সেপ্টেম্বরে কর্মীদের অফিসে ফিরিয়ে আনবে, পরে তা অক্টোবর করা হয়। এখন অ্যাপল বলছে, ২০২২ সালের জানুয়ারির আগে কর্মীদের অফিসে আনার কোন পরিকল্পনা নেই তাদের। তবে যখন কর্মীরা ফিরবেন, তাদের সপ্তাহে কমপক্ষে তিন দিন অফিসে এসে কাজ করতে হবে।

ওয়ার্ক ফ্রম হোমে থাকা কর্মীদের জন্য কোভিড পরীক্ষার সময়ও সপ্তাহে তিন দিন নির্ধারণ করে দিয়েছে অ্যাপল। এ ছাড়া অ্যাপল জানিয়েছে, অফিস বা খুচরা দোকান বন্ধ করার কোনো পরিকল্পনা নেই তাদের। 
এর আগে ই–কমার্স জায়ান্ট আমাজন, গুগল, ফেসবুক ও টুইটারও জানিয়েছে, তারা কর্মীদের অফিসে ফেরানোর তারিখ পিছিয়ে দেবে। এর মধ্যে গুগল ও ফেসবুক কর্মীদের দুই ডোজ করোনার টিকা নিশ্চিত করতে হবে। 

তবে কার্যালয়গুলো যখনই কর্মীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে, কর্মীরা করোনার টিকা নিয়েছেন, ভ্যাক্সিনেশন কার্ড নিয়েই কার্যালয়ে আসতে হবে বলে জানানো হয়েছে। তবে গুগল জানায়, অফিস খোলার পরও যারা স্থায়ীভাবে বাড়িতে থেকে অফিস করবেন, তাদের বেতন কাটা হবে। বেতন কাটা হবে শুধু যুক্তরাষ্ট্রের কর্মীদের। 

টিকাদান কর্মসূচি যতো সম্প্রসারিত হবে, নিষেধাজ্ঞা তত শিথিল হতে থাকবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles