সোমবার, জানুয়ারি ১৭, ২০২২

আজ যেসব এলাকায় ঈদ: বাংলাদেশ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁদপুরসহ দেশের কয়েকটি জেলায় উদযাপিত হচ্ছে ঈদ-উল-ফিতর। বৃহস্পতিবার (১৩ মে) সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। কাঁধে কাঁধ মিলিয়ে সামাজিক দূরত্ব মেনেই মুসল্লিরা অংশ নেন ঈদ জামাতে।

ঈদগাহ ও মসজিদের সামনে মুড়ি মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এছাড়া হাজীগঞ্জ, শাহারাস্তি ও মতলব উত্তরের ৫০টি গ্রামে ঈদ উদযাপন হয়। 

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দুটি গ্রামসহ বাঁশখালী, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, রাউজান ও ফটিকছড়ি, সাতকানিয়া, চন্দনাইশ অর্ধশতাধিক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হচ্ছে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করেন।

পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরিফের ভক্তরাও আজ ঈদ উদ্‌যাপন করছেন। 

এদিকে মুন্সিগঞ্জের ৯টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

এছাড়া মোংলা, বরিশাল, ঝিনাইদহের হরিণাকুন্ডু, দিনাজপুর ও মৌলভীবাজারের বেশ কয়েকটি এলাকায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করা হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles