রবিবার, নভেম্বর ২৮, ২০২১

আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক নতুন প্রজন্ম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। তিনি আজ সোমবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি রাজধানীর বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন—আত্মবিশ্বাস, আত্মমর্যাদা আর মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে দেশের নতুন প্রজন্ম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে দেশে প্রথম বারের মত রাষ্ট্রীয়ভাবে দিনটি উদ্‌যাপন হচ্ছে নানা আয়োজনে। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, সরকারের আইসিটি বিভাগ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের চার হাজার ল্যাপটপ এবং ১০টি স্বর্ণপদক তুলে দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে বলেন, ‘আমাদের দেশের শিশুরা একটা আত্মবিশ্বাস নিয়ে, আত্মমর্যাদাবোধ নিয়ে গড়ে উঠুক। আমাদের শিশুদের ভেতরে যে সুপ্ত যে জ্ঞান বা প্রতিভা, সে প্রতিভা বিকশিত হোক। আর, আগামী দিনে বাংলাদেশ যেন স্বাধীন বাংলাদেশের আদর্শ নিয়ে, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে সুন্দরভাবে গড়ে ওঠে, সেটাই আমাদের আকাঙ্ক্ষা, সেটাই আমরা চাই।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles