সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

আফগান ছেড়ে এসে প্রাণে বেঁচেছেন অভিনেত্রী ওয়ারিনা

তালেবানের ভয়ে আফগানিস্তানের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানে করে প্রতিদিন শত শত মানুষ দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছে। কেননা কট্টর এই দলটির শাসনামলে দেশটির সংস্কৃতি অঙ্গনে অন্ধকার নেমে আসবে বলেই ধারণা করা হচ্ছে।

ওয়ারিনা হুসেন। একজন আফগান মডেল এবং অভিনেত্রী। সালমান খান প্রযোজিত ‘লাভযাত্রী’ সিনেমার নায়িকা তিনি। সম্প্রতি আফগানিস্তানে তালেবানদের রাজত্ব কায়েম হতে দেখে এক প্রতিক্রিয়ায় ওয়ারিনা জানান, ভারতে এসে তিনি প্রাণে বেঁচে গেছেন।

ইংরেজি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওয়ারিনা জানান, ‘আফগানিস্তানে এ অবস্থার পর আবার শরণার্থীর সংখ্যা বাড়বে। কোনো দেশের পক্ষেই এত মানুষকে জায়গা দেওয়া সম্ভব নয়। কিন্তু তবুও আমি অনুরোধ করব সব রাষ্ট্রনেতাকে, এই কঠিন সময়ে আফগানদের পাশে দাঁড়ান।’

আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘আফগানিস্তানে শুধু শোষণ এবং অত্যাচার। আগের মতো সুন্দর আফগানিস্তান বোধ হয় আর ফিরবে না।’ ওয়ারিনার জন্ম ১৯৮৬ সালের ২৩ ফেব্রুয়ারি আফগানিস্তানের কাবুলে। তার মা আফগান এবং পিতা ইরাকি।

২০১৩ সালে নয়াদিল্লিতে তিনি মডেলিং শুরু করেন। ভারতীয় গায়ক ও র‍্যাপার বাদশার মিউজিক ভিডিওতে নজর কাড়েন তিনি। ২০১৭ সালে নিউ ইয়র্ক ফিল্ম একাডেমিতে এক বছর অভিনয়ের ওপর গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন ওয়ারিনা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles