সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

আবারো বিক্ষোভে উত্তাল জার্মানি

আবারো বিক্ষোভে উত্তাল জার্মানি। করোনা বিধিনিষেধের নামে স্বাধীনতা ও জনগণের অধিকার কেড়ে নেওয়ার পাশাপাশি সরকারের স্বৈরাচারী আচরণের অভিযোগে ম্যার্কেল প্রশাসনের বিরুদ্ধে সমাবেশের ডাক দেয় বিকল্প চিন্তার কয়েকটি সমমনা সংগঠন। এই সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হন বেশ কয়েকজন। গ্রেপ্তার করা হয় ছয় শতাধিক বিক্ষোভকারীকে।

জার্মানির আদালতের এমন রায়কে বুড়ো আঙুল দেখিয়ে গতকাল রোববার রাজধানী বার্লিনে করোনা বিধি-বিরোধী সমাবেশ করেছে বিকল্প চিন্তা ও সমমনা নানা সংগঠন। রাজধানী বার্লিনের বিভিন্ন সড়কে করোনা বিধি-বিরোধী এই সমাবেশে ছিল না মাস্কের কোনো বালাই, মানা হয়নি কোনো রকম সামাজিক দূরত্ব। এক পর্যায়ে উত্তেজিত সমাবেশকারীরা আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে লক্ষ্য করে বোতল ও ইট পাটকেল ছুড়লে বেঁধে যায় ভয়াবহ সংঘর্ষ।

এ সময় বিক্ষোভাকারীদের ছত্রভঙ্গ করতে সমাবেশকারীদের উপর মৃদু লাঠিচার্জ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর কমপক্ষে আড়াই হাজার সদস্য ছিলেন তৎপর। এদিকে ক্রমশ আতঙ্ক ছড়ানো ডেল্টা ভ্যারিয়েন্টকে রুখতে আগস্টের প্রথম দিন থেকেই প্রতিবেশী ৯টি দেশের সীমান্তে কড়াকড়ি আরোপ করেছে জার্মানি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles