সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

আমদানি শুরুর পর হিলিতে কমছে কাঁচা মরিচের দাম

দেশের বাজারে দাম স্বাভাবিক রাখতে সরকার আইপি অনুমোদন দেওয়ার পর হিলি স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি।

আমদানি শুরুর দুই দিনের মাথায় স্থানীয় পাইকারি ও খুচরা বাজারে প্রকারভেদে কেজিতে কমেছে ৩০ থেকে ৪০ টাকা। এতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

আজ মঙ্গলবার সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, আমদানি শুরুর প্রথম দিন গত রবিবার পাইকারি ও খুচরা বাজারে আমদানি করা প্রতিকেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছিল ১১০ থেকে ১২০ টাকা। সেই মরিচ আজ মঙ্গলবার প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে।

হিলি বাজারে কাঁচা মরিচ কিনতে আসা রফিক নামের একজন ক্রেতা বলেন, ‘এক সপ্তাহ আগে আমি কাঁচা মরিচ কিনেছি ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে। কিন্তু এখন আমদানি শুরুর কারণে দাম কমে আসছে। দুই দিন আগে হিলি দিয়ে আমদানি হচ্ছে কাঁচা মরিচ ফলে দাম কমে আসতে শুরু করেছে।’

হিলি শুল্ক স্টেশনের উপ-কমিশনার কামরুল ইসলাম  বলেন, ‘হিলি স্থলবন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। গত দুই দিনে তিনটি ভারতীয় ট্রাকে ৩৬ হাজার ৭৮ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে, যেখান থেকে সরকার রাজস্ব পেয়েছে ৯ লক্ষ ৩৬ হাজার ৭৯৯ টাকা।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles