বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
সর্বশেষঃ
*রাজনৈতিক স্বার্থে একটি গোষ্ঠী ধর্মকে অপব্যবহার করে বিভাজন তৈরি করতে চায়*কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, অস্ত্রসহ ৭ রোহিঙ্গা গ্রেপ্তার*সারা দেশে বৃষ্টির পূর্বাভাস*সমুদ্রসীমায় ঢোকার সময় ভারতীয় সাবমেরিনের পথ আটকানোর দাবি পাকিস্তানের*করোনার টিকা না পেয়ে সোহরাওয়ার্দী মেডিকেলে প্রবাসীদের বিক্ষোভ*বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ*সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের রায় আগামীকাল*ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে চট্টগ্রামে দেশের বৃহত্তম ধর্মীয় শোভাযাত্রা*বিশ্বে কোভিড সংক্রমণ ও মৃত্যু কমেছে – ডব্লিউএইচও*ভারতে উত্তরাখণ্ডে ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় নিহত বেড়ে ৪৬

এবার ভালো করবে কলকাতা, বিশ্বাস সাকিবের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম অংশে মোটেই ভালো করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। ভারতে টুর্নামেন্টের প্রথম অংশে সাত ম্যাচ খেলে কলকাতা জয় পেয়েছে মাত্র দুটিতে, পাঁচটিতেই হার। পয়েন্ট টেবিলেও কলকাতার অবস্থান তলানিতে। হতাশা দিয়ে শুরু করা কলকাতা সংযুক্ত আর আমিরাতে বাকি অংশে ভালো করবে বলে বিশ্বাস করেন দলটির হয়ে খেলা বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। দ্বিতীয় অংশে খেলতে গত রোববার দেশ ছেড়েছেন সাকিব। আরব  আমিরাতে পা রেখে এ কয়েক দিন কোয়ারেন্টিনে কেটেছে সাকিবের। কোয়ারেন্টিন পর্ব শেষে দলের অনুশীলনে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। অনুশীলনে যোগ দিয়ে সাকিব জানালেন নিজেদের প্রস্তুতির কথা।

কলকাতার ফেসবুক পাতায় পোস্ট করা এক ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘মাত্র দিনকয়েক পরই আমাদেরই প্রথম ম্যাচ। আমরা প্রস্তুত। আমার মনে হয়, সবাই যথেষ্ট প্রস্তুতি নিয়েছে। সবাই আমাদের সমর্থন দিয়ে যাচ্ছে। আশা করছি, কেকেআর টুর্নামেন্টের দ্বিতীয় অংশে খুব ভালো করবে।’ মে মাসে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় মাঝপথে স্থগিত হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। ভেন্যু বদলে সংযুক্ত আরব আমিরাতে আজ রোববার শুরু হচ্ছে আইপিএলের বাকি অংশ। ভারতে প্রথম অংশে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। চার মাস পর স্থগিত হওয়া আইপিএলের বাকি ৩১টি ম্যাচ হবে এবার মরুর দেশে।

আইপিএলের বাকি অংশের প্রথম দিন আজ মাঠে নামবে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস। সাকিবদের ম্যাচ আগামীকাল সোমবার। কাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের বাকি অংশে অনেক তারকা খেলতে পারছেন না। ইংল্যান্ডের বেন স্টোকস, জশ বাটলার, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জফরা আর্চার ও ক্রিস ওকস খেলবেন না। স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় কলকাতার হয়ে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স।

ইংল্যান্ডের কিছু খেলোয়াড় ইনজুরিতে আছেন, আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিছু খেলোয়াড় বিশ্রাম নিয়েছেন। গত সপ্তাহে করোনার কারণে ম্যানচেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল হয়। টেস্টটি বাতিল হওয়ার পরই আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন বেয়ারস্টো, মালান ও ওকস। আট দলের এই আসরে প্রথম অংশ শেষে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এরপরই আছে, চেন্নাই, বেঙ্গালুরু ও মুম্বাই। রাজস্থান রয়্যালস আছে চার নম্বরে। মাত্র ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে কলকাতা। আরব আমিরাতের তিনটি ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে হবে বাকি অংশের ম্যাচগুলো। ১৫ অক্টোবর দুবাইতে ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে আসরটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles