সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

করোনায় আজও ১০১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৪৭৩ জন

সাত লাখ ১৫ হাজার ২৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৫ হাজার ৯০৭ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ আট হাজার ১৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৫৭টি ল্যাবে ১৬ হাজার ১৮৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪১৩টি। করোনা শনাক্তের হার ২১ দশমিক ৪৬ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ। সুস্থতার হার ৮৫ দশমিক ১২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১০১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৬৯ জন ও নারী ৩২ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৬৩৫ জন ও নারী দুই হাজার ৬৪৮ জন।

এ ছাড়া মৃত্যুবরণ কারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৯ জন ও ষাটোর্ধ্ব ৫৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণ কারীদের মধ্যে ঢাকা বিভাগের ৬৭ জনও চট্টগ্রাম বিভাগের ২৩ জনও রাজশাহী বিভাগে দুইজনও খুলনা বিভাগের তিনজন এবং বরিশাল বিভাগের একজন এছাড়াও সিলেট বিভাগের দুইজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। হাসপাতালে ৯৯ জন ও বাড়িতে দুইজন মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় সংক্রমিত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ ২ হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles