রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

করোনায় দেশে মৃত্যু ২৭ হাজার সাতজনে দাঁড়িয়েছে

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার সাতজনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও দুই হাজার ৭৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৭৩৫ জন। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮০৬টি ল্যাবে ৩১ হাজার ৭২৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ২১২টি। করোনা শনাক্তের হার ছয় দশমিক ৫৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৪০৪ জন ও নারী নয় হাজার ৬০৩ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে চারজন, বরিশাল বিভাগে দুজন ও সিলেট বিভাগে দুজন । এ ছাড়া সরকারি হাসপাতালে ৩৩ জন, বেসরকারি হাসপাতালে দুজন মৃত্যুবরণ করেছেন। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles