শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২

খুলনায় করোনায় গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলায় অবস্থিত ২০০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রতিদিনই ২ থেকে ৯ জন করে করোনা রোগী মারা যাচ্ছিলেন। কিন্তু গত ২৪ ঘণ্টায় ওই হাসপাতালে কেউ মারা যাননি। আজ শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১ জন মারা গেছেন।

খুলনা মহানগরে দুটি বেসরকারিসহ পাঁচটি হাসপাতালে করোনার চিকিৎসা দেওয়া হয়। আজ মহানগরে অবস্থিত বাকি চারটি হাসপাতালে ওই সময়ের মধ্যে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। এটা নিয়ে টানা ২১ দিন খুলনায় করোনা রোগীর মৃত্যুর সংখ্যা দুই অঙ্কের নিচে থাকল।

হাসপাতালগুলোর দিনভিত্তিক প্রতিবেদন থেকে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেটেড হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট খুলনা সদর হাসপাতাল, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতাল ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি।

রোগী ভর্তির তথ্য থেকে দেখা গেছে, আজ সকাল পর্যন্ত ২০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে রোগী ভর্তি আছেন ৮৪ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী আছেন ৩৩ জন ও করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রোগী আছেন ২০ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১০টি আইসিইউসহ ৪৫টি শয্যার করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ২৩ জন। সব কটি আইসিইউ শয্যা পরিপূর্ণ।

বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় প্রস্তুত করা ১৫০টি শয্যার বিপরীতে সেখানে রোগী ভর্তি আছেন ১৬ জন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ৯০টি শয্যা। বর্তমানে সেখানে রোগী ভর্তি রয়েছেন ৩৬ জন। ২৪ ঘণ্টায় সেখানে ৩ জন ভর্তি ও ৯ জন ছাড়পত্র নিয়েছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,500FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles