রবিবার, নভেম্বর ২৮, ২০২১

খুলনা বিভাগে করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ১৫

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ শুধু যশোর জেলায় মৃত্যু দুইজনের। ফলে বিভাগে মোট মৃত্যু তিন হাজার ১৬০ জনে দাঁড়াল। একই সময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৫ জনের, যা আগের দিন ছিল ১০ জন। আজ দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান। স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় মধ্যে  শুধু যশোরে আজ  দুইজনের মৃত্যু। গতকাল খুলনা জেলায়  মৃত্যু ছিল দুইজনের। আজ নয় জেলায় মৃত্যু নাই এবং ছয় জেলায় নতুন করোনা শনাক্ত নেই। আজই খুলনা বিভাগে চার জেলায়  শনাক্ত ১৫ জন। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৫৮৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৬০ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ সাত হাজার ৮৮১ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। মোট মারা গেছে ৮০৩ জন। তারপর কুষ্টিয়ায় ৭৭৫ জন, যশোরে ৫০২ জন, ঝিনাইদহে ২৬৬ জন, নড়াইলে ১২১ জন, মেহেরপুরে ১৮১ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৫ জন, সাতক্ষীরায় ৮৮ জন এবং মাগুরায় ৯০ জন। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে এক জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৩৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৮০৩ জন এবং সুস্থ হয়েছে ২৭ হাজার ১৬ জন। বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত হাজার ১৩৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৫ জন এবং সুস্থ হয়েছে সাত হাজার ০৯ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৯৪ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৬৯৮ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত একজনের ।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৬৯১ জন। এ সময় মারা গেছে ৫০২ জন এবং সুস্থ হয়েছে ২১ হাজার ৮১ জন। নড়াইলে এ সময়ে করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৮৩  জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৮০৭ জন। মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৫৬ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭৮২ জন। ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে দুইজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৫১০ জন। মারা গেছে ২৬৬ জন এবং সুস্থ হয়েছে আট হাজার ৬৬১ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৬৩৩ জন। মারা গেছে ৭৭৫ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৭৫৭ জন। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৬৭ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৬৩২ জন। মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪৩৮ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles