শুক্রবার, আগস্ট ১২, ২০২২

গিনেসর বুকে নাম করলেন ২০ হাজার খেলনা সংগ্রহ করে

বয়স তখন পাঁচ। সেই বয়স থেকেই খেলনা সংগ্রহের শখ ফিলিপিন্সের পার্সিভাল লুগের। ছোটবেলা থেকে খেলনা সংগ্রহ করেন ম্যাকডোনাল্ডস, বার্গার কিংয়ের মতো ফাস্টফুড রেস্টুরেন্ট চেইন শপ থেকে। অন্তত ৪৫ বছর পেরিয়েছে এভাবেই। এখন পার্সিভালের সংগ্রহে আছে অন্তত ২০ হাজার খেলনা। নিজের বাড়ির ফ্লোর থেকে সিলিং, পুরোটাই পরিপূর্ণ খেলনায়। ২০১৪ সালেই গিনেস বুকে স্থান পেয়েছে তার নাম। তখন তার সংগ্রহে ছিল ১০ হাজার খেলনা।

পার্সিভাল লুগ জানান, আমি আমার খেলনাগুলো বেশ যত্ন নিয়ে রেখেছি। এই কাজে আমার মা আমাকে অনেক সহযোগিতা করেছে। ছয় বছর আগেই আমার নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে এসেছে।

নিজের বাড়িটিকে খেলনার সংগ্রহশালা বললেই বেশি ভালো হয়। নতুন খেলনা সংগ্রহের আনন্দ তাকে ঘিরে থাকে সবসময়। মাঝে মাঝে লুগ বাচ্চাদের মতোই নিজের সংগ্রহের খেলনা নিয়ে খেলে। কিছু খেলনা আবার বন্ধুবান্ধব আর পরিবারের সদস্যরা উপহার দিয়েছে।

তিনি বলেন, প্রতিটা খেলনাই ভিন্ন ভিন্ন গল্প বলে। একেকটা খেলনার সঙ্গে একেক ধরনের আবেগ অনুভূতি জড়িয়ে আছে। নতুন খেলনা পেলেই মনে হয় ক্রিস্টমাসের সকাল। ম্যাকডোনালডসের পাশ দিয়ে গেলে ঢুকে পড়ি কিনতে সংগ্রহে থাকা তার প্রিয় খেলনাটি হেটি স্পাগেত্তির একটি পুতুল, যেটি জলিবি চেইন থেকে তার মা তাকে ১৯৮৮ সালে উপহার দিয়েছিলেন। 

লুগ জানান, তার সংগ্রহে থাকা খেলনাগুলো নিয়ে তিনি প্রদর্শনীর আয়োজন করতে চান। গড়ে তুলতে চান জাদুঘর। যেন সবাই তাদের শৈশবের স্মৃতি আগলে রাখতে পারে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,433FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles