মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

গৃহিনীরা ত্বকের যত্নে কী করবেন

গৃহিনীদের কাজ শুরু হয় সকাল থেকে আর শেষ হয় রাতের ঘুমানোর আগে। সারাদিন চলে দৌড়ঝপঁ। আর সারাদিনের পরিশ্রমে ক্লান্তির ছাপ আসে চেহারায়। এতে করে চেহারায় হারায় জেল্লার ছাপ। এজন্য দরকার সারাদিনের মধ্যে কিছু সময় বের করে নিজের জন্য বরাদ্দ রাখা।

  • ১. ঘুম থেকে উঠে এক গ্লাস গরম পানিতে লেবুর রস মিশিয়ে পান করলে আপনার লিভার জবাব দেবে আপনাকে। অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন সি সকালবেলায় শরীর থেকে সমস্ত টক্সিক উপাদান বের করে দেয়।
  • ২. ঘুমোনোর সময় সারা রাত ধরে মুখে তেলময়লা জমতে থাকে। তাই ক্লিনিং, টোনিং, ময়শ্চারাইসিং করতেই হবে প্রতিদিন। সকালে উঠে ফেসওয়াশ দিয়ে মুখটা পরিষ্কার করে নিয়ে তারপর ফেস সিরাম বা হালকা ময়শ্চারাইজার লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। সারাদিন তরতাজা লাগবে।
  • ৩. আপনার ব্যায়ামের অভ্যেস থাকলে ভালো, না থাকলেও চিন্তা করতে হবে না। হালকা হাতে সাধারণ ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করুন বা বাগানে বা বাড়ির খোলা ছাদে ৩০ মিনিট মতো হাঁটার অভ্যাস করুন। এতে করে শরীর থেকে টক্সিন বের হয়ে যাবে।
  • ৪. শাকসবজি আর ফল যে ত্বক ভালো রাখে, সেটা কারো অজানা নয়। প্রতিদিন সকালের প্রথম খাবারে ফল বা সবজি রাখার চেষ্টা করুন বা ফলের রস রাখুন। গোটা ফল বা ফলের রস খেতে পারেন বা সবজি দিয়ে গ্রিন স্মুদি বা জুস বানিয়ে খেতে পারেন। সকালে এরকম একটি পানীয় আপনার ওজন নিয়ন্ত্রণে থাকবে।
  • ৫. সপ্তাহে অন্তত দু’বার  বাড়িতেই স্ক্রাব বানিয়ে গোসলের আগে ম্যাসেজ করতে পারেন। এতে মৃত কোষ বেরিয়ে যায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,513FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles