মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

চিরচেনা রুপে রাজধানী, যানজটে নাকাল নগরবাসী

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির খুব একটা উন্নতি নেই। এরমধ্যেই বিধিনিষেধ শিথিল করা হয়েছে। ধারণক্ষমতার শতভাগ যাত্রী নিয়ে ১৯ দিন পর আবারও সড়কে চলতে শুরু করেছে গণপরিবহন। আজ বুধবার বিধিনিষেধ শিথিলের প্রথম দিনেই রাজধানীতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এই দিন বেলা বাড়ার সাথে সাথে রাস্তায় বাড়ছে যানবাহন ও মানুষের যাতায়াত।

আজ বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত রাজধানীর পলাশী, মিরপুর, কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলা, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকায় যানজট দেখা যায়। বিধিনিষেধ শিথিল হওয়ায় ভোর থেকেই রাস্তাঘাটে মানুষের ভিড় বাড়তে শুরু হয়। শুধু গণপরিবহনই নয় আজ থেকে ছোটবড় দোকানপাট ও শপিংমল মার্কেট খুলে দেয়ার কারণে হাজার হাজার মানুষ রাস্তায় চলাফেরা করছে।

সরেজমিন রাজধানীর বিভিন্ন রাস্তাঘাট ঘুরে দেখা গেছে, লকডাউন শিথিলের প্রথম দিনের সকালেই রাজধানী প্রায় চিরচেনা রূপে ফিরে এসেছে। বিভিন্ন রাস্তাঘাটে রিকশা, সাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যান গাড়ি, কাভার্ডভ্যান, ছোট-বড় বাস, জিপগাড়ি ও মাইক্রোবাসসহ অসংখ্য যানবাহন চলাচল করছে।

ফার্মগেট এলাকায় দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট মো. জহিরুল ইসলাম বলেন, ১৯ দিন পর লকডাউন শিথিল হওয়ায় রাজধানীতে সব ধরনের যানবাহন বের হতে শুরু করেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় বাড়ছে যানবাহনের সংখ্যা। মেট্রোরেলের কাজ চলায় রাস্তা অনেক জায়গায় সংকীর্ণ হয়ে গেছে। মূলত এই কারণেই সৃষ্টি হচ্ছে যানজট।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles