শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

জাহাঙ্গীরনগরে আজ থেকে শুরু সশরীর ক্লাস-পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সশরীর ক্লাস ও পরীক্ষা। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম সপ্তাহে পাঁচ দিন—সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। দীর্ঘ ১৮ মাস পর ক্যাম্পাসে ক্লাস শুরু হওয়ায় খুশী শিক্ষার্থী ও শিক্ষকেরা।

বিশ্ববিদ্যালয়ের যেসব বিভাগের পরীক্ষা এরই মধ্যে অনলাইনে শুরু হয়েছে, সেসব পরীক্ষা সশরীর উপস্থিতির মাধ্যমে সম্পন্ন করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দুর্যোগকালীন পরীক্ষা অধ্যাদেশ প্রণয়ন কমিটির সভাপতি অজিত কুমার মজুমদার বলেন, ‘এত দিন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ ছিল। ফলে স্বাভাবিকভাবেই পরীক্ষার্থীরা নিজ বাসা বা নিজস্ব ব্যবস্থাপনায় থেকে অনলাইনে যুক্ত হয়ে পরীক্ষা দিয়েছে। এখন যেহেতু আবাসিক হলগুলো খোলা, তাই পরীক্ষার্থীরা স্বাভাবিকভাবেই ক্যাম্পাসে থাকার কথা।

এ অবস্থায় মৌখিক পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে সশরীর নিতে হবে। একই কক্ষে পরীক্ষক ও পরীক্ষার্থী সামাজিক দূরত্ব মেনে মৌখিক পরীক্ষা দিতে পারবেন বা পরীক্ষকেরা এক কক্ষে এবং পরীক্ষার্থীরা অন্য কক্ষে বসে পরীক্ষা দিতে পারবেন। এ ক্ষেত্রে তাঁরা বিভাগের নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইন মাধ্যমে যুক্ত হবেন।’ এ ছাড়া ৩০ নভেম্বরের পর যেসব পরীক্ষার কার্যক্রম শুরু হবে, সেসব পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আগের নিয়মেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে ১১ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৬টি আবাসিক হল খুলে দেয় কর্তৃপক্ষ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,601FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles