শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

জিমেইল-এ চালু হতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার

অ্যানড্রয়েড ব্যবহারকারী হোক বা আইওএস ব্যবহারকারীই হোক, জিমেইল অ্যাপ ব্যবহার করেন না এমন ব্যক্তি খুঁজে পাওয়া দুষ্কর। এই জিমেইল অ্যাপে আসছে পরিবর্তন। এবার জিমেইল অ্যাপ থেকেই গুগল চ্যাট অ্যাপ ইন্টিগ্রেশন করতে পারবেন, যার ফলে এই এক অ্যাপ থেকেই ব্যবহার করা যাবে ই-মেইল, মিট এবং রুমের পাশাপাশি গুগল চ্যাটও। অ্যানড্রয়েড ও আইওএসচালিত ফোনে এখন থেকে জিমেইল অ্যাপের মেন্যুবারে জিমেইল, চ্যাট, মিট ও রুম নামের অপশনগুলো দেখা যাবে। এখন পর্যন্ত এই সুবিধা সব ব্যবহারকারীর কাছে পৌঁছায়নি; কিন্তু বেশির ভাগ ব্যবহারকারীই তাঁদের জিমেইল অ্যাপ আপডেট করলে সেটিংসে এই অপশন পেয়ে যাবেন। জিমেইলের হ্যাং আউট নামের যে চ্যাট মেসেজিং সুবিধা ছিল, সেটি বন্ধ করে দিয়ে নতুনরূপে এই গুগল চ্যাট ফিচার এনেছে তারা।

জিমেইল অ্যাপের এই চ্যাট ফাংশনটি আপনার আইফোন অথবা অ্যানড্রয়েড ফোনের ক্ষেত্রে চালুর জন্য প্রথমে দেখে নিতে হবে—আপনার ফোনের জিমেইল অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেটেড আছে কি না; না থাকলে অ্যাপল অ্যাপস্টোর অথবা গুগল প্লেস্টোর থেকে হালনাগাদ সংস্ককরণ ডাউনলোড করতে হবে। বেশ কিছু অপশনের একটি তালিকা আপনার সামনে আসবে, সেখান থেকে নিচের দিকে নেমে সেটিংস অপশনে যেতে হবে। সেটিংসের ভেতরে এসে নিজের ই-মেইল অ্যাড্রেসটি সিলেক্ট করতে হবে।

এরপর একটু নিচের দিকে স্ক্রল করলে জেনারেল অপশনের নিচে চ্যাট নামের একটি নতুন অপশন দেখা যাবে। অপশনটির পাশে টিক চিহ্ন দিয়ে ফিচারটি সচল করতে হবে। এরপর নতুন সংস্করণের জিমেইল অ্যাপে চারটি ট্যাব দেখতে পাওয়া যাবে, সঙ্গে থাকবে নতুন ধারার একটি চ্যাট বক্স এবং ওপরের বাঁ পাশের মেন্যুতে ট্যাপ করলে আপনি অ্যাক্টিভ, ডু নট ডিস্টার্ব এবং অ্যাওয়ে—এই তিনটি মার্ক থেকে গুগল চ্যাটের জন্য নিজের পছন্দমতো অপশন নির্ধারণ করতে পারবেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,601FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles