শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

জেনস সুমন গান নিয়ে ফিরলেন ফিলিস্তিনের জন্য

সারাদেশে ঝড় তুলেছিলেন জেনস সুমন। কেন জানেন? যারা গানের খবর রাখেন তারা নিশ্চই সব জানেন। ব্যান্ড তারকা হাসান ও জেমসকে অনুকরণ অনেকেই করেন। গ্রহণযোগ্যতা তৈরি হয়, তারপর হারিয়ে যান। এমন একটি ঢেউয়ের নাম ছিল জেমস সুমন। কেননা জেমসকে অনুকরণ করে সুমনের আবর্ভাব। আর সেই আবির্ভাবও ছিল যথার্থ। গোটা দেশের সংগীত ভক্তদের মুখে মুখে ফিরেছিল- ‘একটা চাদর হবে চাদর, যে যে চাদরে লুকিয়ে আছে মানববদেহের আদর। 

জেনস সুমনের প্রকৃত নাম গা‌লিব আহসান মে‌হে‌দি। সুমন তাঁর ডাকনাম। তিন শর কাছাকাছি গান গে‌য়ে‌ছেন তি‌নি। লোকে তাঁকে মনে রেখেছে শুধু ‘একটা চাদর হ‌বে’ গান‌টির জন্য।

মাহফুজ আনাম জেমসের মতোই ডেলিভারি, সুরের ঊর্মিমালায় তখন মেতেছে জনগণ, শ্রোতাসাধারণ। দীর্ঘদিন রেশ ছিল সে গানের তারপরে কোথায় হারিয়ে গেলেন। দুই বছর আগে টি‌ভি‌তে শেষবার শো করেছেন। ২০০৮ সা‌লে ‘মন চ‌লো রূ‌পের নগ‌রে’ একক অ্যালবাম করার পর আর নতুন গান ক‌রেনননি জেনস সুমন।

হয়তো ‘চাদর হবে’র মতো আর কোনো গান সেভাবে আবেদন তৈরি করতে পারেনি। জেনস সুমন এখন ব্যস্ত পারিবারিক ব্যবসায়। নিজেদের বিজ্ঞাপনী সংস্থায় সময় দেন। থা‌কেন উত্তরা ম‌ডেল টাউনে।

দীর্ঘ সময় পর জেনস সুমনের নতুন গান এলো। ইথুন বাবুর কথা ও সুরে বানানো গানটি মুক্তি পেয়েছে ২০ মে। গানের নাম আতর গোলাপ হলেও গানে চাদর শব্দটির ব্যবহার যা মনে করে দেয় শূন্য দশকের একতা চাদর হবে’র কথা। 
 
তিনি বলেন, ‘ইসরাইলের তাণ্ডব আজ বিশ্বকেও গলিত শিলাস্তরের কম্পন বিচ্যুতির দিকে ধাবিত করছে। যা বিশ্ববাসী মেনে নিতে পারছে না। আমরা নিরুপায়, উচ্চপদস্থ দেশ তাদের পক্ষে। শিশু মৃত্যুসহ মানুষের মৃত্যু, কেএফসি চিকেন তন্দুরির মতো! কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথার ভিতরে। সেসব কথাই গানটিতে তুলে ধরা হয়েছে।’

গানটি মুক্তি দেধয়া হয়েছে ইথুন বাবুর নিজস্ব লেবেল ইবি মিউজিক টিভি থেকে। 

জেনস সুম‌নের প্রথম একক অ্যালবাম ‘আশীর্বাদ’ প্রকাশ হয় ১৯৯৭ সা‌লে। আর ২০০৮ সা‌লে প্রকাশ হয় তার সবশেষ অ্যালবাম ‘মন চ‌লো রূ‌পের নগ‌রে’।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,601FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles