মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১

টিকাবাণিজ্য বন্ধ করতে হবে: বাসদ

বিনা মূল্যে দেশের সব নাগরিকের জন্য করোনাভাইরাস প্রতিরোধের টিকা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। দলটির নেতারা বলেন, টাকা যাঁর, টিকা তাঁর। এটি কোনোভাবেই হতে পারে না। টিকা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। করোনার সুযোগ নিয়ে টিকাবাণিজ্য বন্ধ করতে হবে। নাহলে আন্দোলন করে দাবি আদায়ে বাধ্য করা হবে।


আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে বাসদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এমন বক্তব্য দেন দলটির নেতারা।


বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ বলেন, ভোটে বিজয়ী না হলেও দেশে একটি সরকার আছে। টিকা আনার দায়িত্ব তাদের। বেসরকারি কোম্পানি কেন টিকা আনার চুক্তি করবে। এমন স্বাস্থ্য মন্ত্রণালয় দিয়ে কী হবে? স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তো উঠতেই পারে।

বাসদের নেতারা বলেন, করোনাকালে ৬০ থেকে ৭০ শতাংশ মানুষের আয় কমেছে। অথচ নতুন করে সাড়ে সাত হাজার কোটিপতি তৈরি হয়েছে। কিছু ব্যবসায়ী করোনার সুযোগে মুনাফার পাহাড় গড়ছে। দেশে করোনার অ্যান্টিবডি পরীক্ষার উদ্যোগ নেই। শনাক্তের বাইরে অনেক করোনা রোগী আছেন, যাঁদের চিহ্নিত করা যায়নি। এসব না করে টিকা প্রদান কার্যক্রম শুরু করা হলে তা বিপজ্জনক হতে পারে। তাঁরা আরও বলেন, সব জিনিসের দাম বাড়ছে। এর মধ্যে আবার জ্বালানি খাতের তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) মূল্যবৃদ্ধির গণশুনানি হয়েছে। এ মূল্যবৃদ্ধি করা যাবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles