শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

ডেঙ্গু নির্মূলে কাউন্সিলরসহ কর্মকর্তা-কর্মচারীরা মাঠে থাকবে : মেয়র আতিক

এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া নির্মূল হওয়ার আগ পর্যন্ত স্থানীয় কাউন্সিলর ও ডিএনসিসির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা মাঠে সক্রিয় থাকবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

মেয়র আতিক বলেন, ডিএনসিসির ৪২ নম্বর ওয়ার্ডে অদ্যাবধি ডেঙ্গু রোগী চিহ্নিত হয়নি, তাই যেসব এলাকা এখনো ডেঙ্গুমুক্ত, সেখানকার কেউ যাতে ডেঙ্গুতে আক্রান্ত না হয়- সে জন্য সবাইকে প্রতিরোধমূলক কার্যক্রম আরো জোরদার করতে হবে।’

ডিএনসিসি মেয়র বলেন, নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, চিপসের খোলা প্যাকেট, বিভিন্ন ধরনের খোলা পাত্র, ছাদ কিংবা অন্য কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। এসব অব্যবহৃত জিনিস নিকটস্থ ওয়ার্ড কাউন্সিলরের অফিসে জমা দিলে জমাদানকারীকে পুরস্কার দেওয়ার কথা পুনর্ব্যক্ত করেন।

করোনাকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে মেয়র আতিক বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার। তাই করোনা ভাইরাসের বিস্তার রোধে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরাসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।’

প্রধান অতিথি হিসেবে নিজের গুরুত্বপূর্ণ বক্তৃতা শেষে নগরবাসীর মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিরোধী বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে সুসজ্জিত খোলা ট্রাকে করে ডিএনসিসির ১০ নম্বর অঞ্চলের বিভিন্ন এলাকা সরেজমিনে পরিদর্শন করেন মেয়র আতিক।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,441FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles