শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

ডেমরায় সিটি হাইটেক পার্কে বিনিয়োগ ৫,০০০ কোটি টাকা

হাই-টেক পার্ক নির্মাণে পাঁচ হাজার কোটি টাকা বিনিয়োগ করছে ভোগ্যপণ্য জায়ান্ট সিটি গ্রুপ। তিনি বলেন, সম্ভাব্যতা যাচাই শেষে গতকাল বৃহস্পতিবার হাই-টেক পার্ক অথরিটি পার্ক ডেভেলপার হিসেবে স্বীকৃতি দিয়েছে সিটি গ্রুপকে।

তিনি আরো বলেন, দুই বছরের মধ্যে ডেমরায় ১১৫ একর জমির ওপর হাই-টেক পার্ক নির্মাণের কাজ শুরু হবে। আশা করা হচ্ছে, এখানে অন্তত ১৫ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

বিশ্বজিৎ সাহা আরো বলেন, পার্কটিতে একটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রশিক্ষণ সেন্টার, কনভেনশন সেন্টার, পাঁচ তারকা হোটেল, খেলার মাঠসহ ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদন ও গবেষণার জন্য অবকাঠামো গড়ে তোলা হবে।

সিটি গ্রুপের কর্মকর্তারা জানান, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ চলতি বছরের ৩১ মে সিটি হাই-টেক পার্ক-কে বেসরকারি হাই-টেক পার্ক হিসেবে ঘোষণা দেয়।

সিটি গ্রুপের পরিচালক এবং সিটি হাই-টেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান মো. হাসান বলেন, যেসব ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্য বাংলাদেশে তৈরি করার কথা কেউ চিন্তাও করতে পারেনি, আমরা সেগুলো তৈরি করব।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেন, সিটি গ্রুপ দেশ-বিদেশে জনপ্রিয় একটি নাম। সিটি গ্রুপের মতো বড় প্রতিষ্ঠান হাই-টেক পার্ক স্থাপনে এগিয়ে আসায় দেশের অন্য কম্পানিগুলোও উৎসাহিত হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,442FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles