শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২

তামিম- তাসকিনের অর্জন আইপিএল খেলার চেয়েও বড়

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পেসার তাসকিন আহমেদের অর্জনকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে খেলার চেয়ে বড় বলে অভিহিত করেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। তামিমের বিবৃতিটি তাসকিনের বাংলাদেশ দলে খেলার এবং সদ্য গঠিত আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের প্রস্তাব প্রত্যাখ্যান করার পিছনে এসেছে। প্রোটিয়াদের বিরুদ্ধে ওডিআই সিরিজে ডানহাতি স্পিডস্টার বুধবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে তৃতীয় ও সিরিজ নির্ধারণী খেলায় তিন ম্যাচে আট উইকেট এবং দুর্দান্ত পাঁচ উইকেটের জন্য ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হন। খেলায় পাঁচ উইকেট নিয়ে তাসকিন আট বছর পর দ্বিতীয়বারের মতো মাইলফলক স্পর্শ করলেন।

২০১৪ সালে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তার অভিষেক ম্যাচে তাসকিন তার প্রথম পাঁচ উইকেট পান। তার রেকর্ড বোলিং পারফরম্যান্স অন্যান্য বোলারদের অবদানের দ্বারা পরিপূরক এবং একটি দুর্দান্ত ফিল্ডিং প্রচেষ্টা বাংলাদেশকে প্রোটিয়াদের ৩৭ ওভারে ১৫৪ রানে সীমাবদ্ধ করতে সক্ষম করেছিল।বাংলাদেশ পরে ইতিহাস সৃষ্টি করে নিচের সমমানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র এক উইকেট হারিয়ে তামিম সামনে থেকে  ৮২ বলে অপরাজিত ৮৭ রান করে ১৪ বাউন্ডারি দিয়ে এগিয়ে। আরেক ওপেনার লিটন দাস ২১ তম ওভারে ৪৮ রানে মারা যান এবং দলের প্রয়োজন মাত্র ২৮ রান।

“তার আইপিএলে খেলার বড় সুযোগ ছিল। এটি তার জন্য একটি কঠিন সিদ্ধান্ত ছিল, তিনি এখনও খুব ছোট। আপনি এই ধরনের সুযোগ মিস করতে চান না. তিনি খুশি যে তিনি দেশের হয়ে খেলতে পারছেন এবং ভালো করছেন,” বুধবার সিরিজ-পরবর্তী সংবাদ সম্মেলনে তাসকিনের পাশে বসে মিডিয়াকে তামিম বলেন। “আমি উপস্থাপনা অনুষ্ঠানে তাকে বলেছিলাম যে ম্যান অফ দ্য ম্যাচ এবং ম্যান অফ দ্য সিরিজ জেতা আইপিএলের চেয়ে বড় এবং তিনি আমার সাথে একমত হয়েছেন,” বলেছেন বাংলাদেশ ওপেনার। ২-১ ব্যবধানে সিরিজ জিতে আইসিসি ক্রিকেট সুপার লিগের টেবিলে নিজেদের লিড বাড়িয়েছে বাংলাদেশ। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট এবং ১২ জয়ের সাথে বাংলাদেশ লিগের শীর্ষে রয়েছে এবং ইংল্যান্ড, ভারত এবং আফগানিস্তান যথাক্রমে ২, ৩ এবং ৪ নম্বরে রয়েছে। বাংলাদেশ এখন তাদের দৃষ্টি নিবদ্ধ করবে দুই ম্যাচের টেস্ট সিরিজে যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,592FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles