সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

তালবীজ রোপন করলেন পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব

মানবজাতির ইতিহাসে বর্তমান সময়ে আমরা সবচেয়ে ভয়াবহ বিপদের সম্মুখীন। তা হলো জলবায়ু পরিবর্তন, বিগত কয়েক যুগ ধরে জলবায়ু পরিবর্তন ছিল বিজ্ঞানীদের ভবিষ্যৎবাণী কিন্তু বর্তমানে বিষয়টি আর ভবিষ্যৎ বাণীর পর্যায় নেই ,জলবায়ু পরিবর্তনের প্রভাবে মানবজাতি সরাসরি ক্ষতিগ্রস্ত হচ্ছে অধিক শক্তিশালী ঘূর্ণিঝড় ও বর্জ্য পাত অতিরক্ত বন্যা, অত্যাধিক উষ্ণ আবহাওয়া এবং ভূপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি ক্রমশই ঘটছে।
এভাবে চলতে থাকলে মানব সভ্যতার ভবিষ্যতে যে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়বে!, নিয়ন্ত্রণে রাখতে হলে অবশ্যই বৃক্ষরোপণ করতে হবে ২০৩০ সালে কার্বন নির্গমনে নামিয়ে আনতে হবে।
, Safe Trees Increase Oxygen Reduce Carbon ,,গাছ লাগাও অক্সিজেন বাড়াও,, এই শ্লোগানকে সামনে রেখে,,, ,,অনার্স ক্লাব পুরাপাড়া,, আজ দশহাজার তাল বীজ রোপন করলেন।
আজ এই বৃক্ষরোপনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেতী-প্রূ উপজেলা নির্বাহি অফিসার , নগরকান্দা, মো: সুমিনুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, নগরকান্দা সার্কেল, সেলিম রেজা ভারপ্রাপ্ত কর্মকর্তা নগরকান্দা থানা, ও অনার্স ক্লাবের উপদেষ্টামন্ডলী ও পরিচালক ও আরো অন্যান ব্যক্তিবর্গ, সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এটি একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান সামাজিক সংগঠন, নতুন পুরাতন সমন্বয় করে শুভ কাজের মধ্য দিয়ে এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি, আজ এই বৃক্ষরোপনের উদ্যোক্তাদের সাধুবাদ জানাই।
আন্তর্জাতিক মানবাধিকার অপরাধ দমন সংস্থা পক্ষ থেকে এই মহতী উদ্যোগকে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ,,ও শুভকামনা জানিয়েছেন বলে জানা যায়।
প্রসেনজিৎ_বিশ্বাস
নগরকান্দা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles