বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

তিন বিভাগে ভারী, ঢাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে আজ ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। ঢাকায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সারাদেশের তাপমাত্রার খুব বেশি পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন গণমাধ্যমকে বলেন, তবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের একাধিক স্থানে ভারী বর্ষণ হতে পারে। পাশাপাশি চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি জানান, আজও ঢাকায় অধিকাংশ সময় মেঘলা আকাশ থাকতে পারে। বিরতি দিয়ে মাঝেমধ্যে হালকা থেকে সামান্য বৃষ্টিপাত হতে পারে। কিছু সময়ের জন্যে উঁকি দিতে পারে রোদও।

আবহাওয়া অফিস জানায়, সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ১৩৫ মি.মি.।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ অবস্থান করছে। লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,433FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles