বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

দিল্লিতে ২৫ রোগীর মৃত্যু:অক্সিজেনের অভাবে

করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে নাকাল অবস্থায় পড়েছে ভারত। গত কয়েকদিন ধরেই এই পরিস্থিতি অব্যাহত আছে। এতে করে দেশটির বিভিন্ন রাজ্যে অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৬২ লাখ ৫৭ হাজার ৩০৯ জন এবং মারা গেছে এক লাখ ৮৬ হাজার ৯২৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৩২ হাজার ৫০৩ জন এবং মারা গেছে দুই হাজার ২৫৬ জন। 

তার মধ্যে দিল্লিতে অক্সিজেনের সঙ্কট প্রকট আকার ধারণ করেছে। জানা গেছে, গত ২৪ ঘণ্টায় দিল্লির স্যার গঙ্গা রাম হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৫ জন রোগী মারা গেছেন।

ওই হাসপাতালের পরিচালক এক বিবৃতিতে জানান, সেখানে থাকা অক্সিজেন দিয়ে আর মাত্র দুই ঘণ্টা রোগীদের সেবা দেওয়া যাবে। এরই মধ্যে ভেন্টিলেটর এবং অক্সিজেন সাপোর্ট দূর্বল হয়ে পড়েছে। সামনের সময়ে কী ভয়াবহ পরিণতি আসতে পারে,  তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

ওই রোগীদের অবস্থা গুরুতর ছিল,এছাড়াও পর্যাপ্ত অক্সিজেনের সাপোর্ট দেওয়া সম্ভব হয়নি। ফলে তাদের প্রাণও বাঁচানো সম্ভব হয়নি। প্রয়োজন অনুযায়ী পর্যাপ্ত অক্সিজেন না পাওয়ার কারণেই তাদের মৃত্যু হয়েছে।

ওই হাসপাতালে এখনো ৬০ জন রোগীর অবস্থা গুরুতর। জরুরি ভিত্তিতে তাদের অক্সিজেন সাপোর্ট প্রয়োজন। হাসপাতালের স্টাফরা ইতোমধ্যেই আইসিইউতে ম্যানুয়াল ভেন্টিলেশন সাপোর্ট দিচ্ছে।পরে অবশ্য ওই হাসপাতালে অক্সিজেন নিয়ে আসা হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles