সোমবার, অক্টোবর ১৮, ২০২১

দুই সভাপতির বাকযুদ্ধ বার্সেলোনার

বার্সেলোনার বর্তমান অবস্থা মোটেই স্থিতিশীল নয়। লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন। বার্সাও নিপতিত ঋণের অতলে। কাতালান ক্লাবটির উদ্ভুত এই অবস্থা সৃষ্টির পেছনে দায় কার?

সার্বিক এই অবস্থা নিয়েই দুই সভাপতির মধ্য চলছে বাকযুদ্ধ। দুজনই এ অবস্থার জন্য একে অপরের ঘাড়ে দোষ চাপাচ্ছেন। দিন দশেক আগে একটা খোলা চিঠিতে সাবেক সভাপতি বলেছিলেন, বার্সার নতুন এই সংকটময় পরিস্থির পেছনে দায়ী বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তা। এর পরিপ্রেক্ষিতে সোমবার সংবাদ সম্মেলন করেন লাপোর্তা। তিনি জানান, যত দোষ সব বার্তোমেউর।

ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের মতে, সমর্থকদের লাপোর্তা জানান, বার্সেলোনার ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১.৩৫ বিলিয়ন ইউরো, বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১৩ হাজার ৫০০ কোটি টাকা। 

লাপোর্তা কমিটির যুক্তি, বার্তোমেউই বার্সার সভাপতি থাকা অবস্থায় এই ঋণ করে গেছেন। কেননা গত বছরের শেষ মুহূর্তে এসে পদত্যাগ করেন তিনি। লাপোর্তা গত মার্চে দ্বিতীয়বার সভাপতি নির্বাচিত হয়ে ঋণ করলে সেটি এখন পাহাড়সম অবস্থায় গিয়ে ঠেকতো না। 

এর আগে বার্তোমেউ বলেন, ‘৭ মার্চ বার্সার নতুন সভাপতি হয়েছেন লাপোর্তা। এরপর ক্ষমতায় এসেই তিনি বার্সাকে ঋণের খাতা ধরিয়ে দিয়েছেন।’

উল্লেখ্য, গত বছরের ২৭ অক্টোবর সমালোচনার মুখে বার্সার দায়িত্ব ছাড়তে হয় বার্তোমেউকে। তার সময়েও বায়ার্ন মিউনিউখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয় বার্সেলোনা। মেসির সঙ্গে সম্পর্ক খারাপ হয় বার্তোমেউর। এক পর্যায়ে কেলেঙ্কারিতেও যুক্ত হয় সাবেক সভাপতির নাম। 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles