সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

দেশে আবারো করোনায় মৃত্যু-শনাক্ত কমল

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৫৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৭৮ জনে। দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৫৬৬ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জনে।

করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ১০ হাজার ৪৩৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯২ হাজার ৮৮৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮০ লাখ ৭২ হাজার ৬৫৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪১ হাজার ৩৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৩ লাখ  ২০ হাজার ৮৯৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৩ হাজার ০৬৩ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৪৫ লাখ ৭ হাজার ৮৯৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৬৬২ জনের।

চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৬৩ হাজার ৪৭৩ জন। মারা গেছেন এক লাখ ৭২ হাজার ৯০৯ জন।

পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৫ লাখ ৩৩ হাজার ৩৮৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৯৭৬ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৭তম।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles