সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

দেশে ফের বাড়ল করোনায় মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৮৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ১৭৫ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৬৮৪ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ১৮ হাজার ৯০২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৭১ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১৫ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা কিছুটা কমেছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ৬৫০ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ২২ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪৩ লাখ ৬৭ হাজার ৭৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৭৫ লাখ ২৪ হাজার ১০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৬০ লাখ ১৬ হাজার ৭৩১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৪৩৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৫৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩১ হাজার ২৫৩ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৩৫ লাখ ১৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৮ হাজার ৮৩৩ জনের।

চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৭৯ হাজার ২১২ জন। মারা গেছেন এক লাখ ৬৯ হাজার ৬৮৩ জন।

পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৪ লাখ ৪৯ হাজার ৮৬৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৬১২ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles