রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

নতুন ধরনে করোনায় ৫ জন সংক্রমিত

প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাসের পরিবর্তিত রূপ (স্ট্রেইন) এ পর্যন্ত যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের পাঁচজনের শরীরে শনাক্ত হয়েছে। রাজ্যের ওয়াশটানাউ কাউন্টির একজন নারীর শরীরে প্রথম নতুন ধরনের এই করোনাভাইরাস শনাক্ত হয়।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এই করোনাভাইরাস পাঁচজনের শরীরে শনাক্ত হয়েছে। এটি দ্রুত ছড়িয়ে পড়ছে। গত কয়েক দিনে যারা মেইজার ও ব্রায়ারউড মলে কেনাকাটা করতে গিয়েছিলেন, তাঁদের দ্রুত করোনার পরীক্ষা করানোর আহ্বান জানানো হচ্ছে। কারণ শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে চারজনই মেইজার ও ব্রায়ারউড মলে গিয়েছিলেন।

স্বাস্থ্য বিভাগের মেডিকেল ডিরেক্টর জুয়ান লুইস মার্কেজ বলেছেন, নতুন এই করোনাভাইরাস মানুষকে আরও সহজেই সংক্রমিত করে। স্বাস্থ্য ও মানব পরিষেবা মিশিগান বিভাগের নির্দেশনায়, আমরা সবাইকে অতিরিক্ত সতর্ক থাকার জন্য অনুরোধ করছি।

মেডিকেল এক্সিকিউটিভ জে খালদুন বলেন, আমরা গত কয়েক সপ্তাহ ধরে মানুষকে করোনার নতুন ধরনের বিষয়ে সতর্ক করে আসছিলাম। কারণ এই ধরনটি দ্রুত ছড়িয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে। এখন অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে, জমায়েত এড়িয়ে চলতে হবে এবং যখন সময় আসবে তখন কোনো ভ্যাকসিন দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

মিশিগান স্বাস্থ্য ও মানব সেবাদান বিভাগ জানিয়েছে, ওয়াশটানাউ কাউন্টির ওই নারী সম্প্রতি যুক্তরাজ্যে ভ্রমণ করেছিলেন। বর্তমানে তিনি আইসোলেশনে আছেন।

নতুন এই স্ট্রেইন আগের স্ট্রেইনের তুলনায় দ্রুত ও বেশি ছড়ায় বলে জানান বিজ্ঞানীরা।যুক্তরাজ্যে পাওয়া করোনার নতুন ধরন এবার মিশিগানে

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,501FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles