রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

নীলফামারীতে জাতীয় শোক দিবস পালিত

১৫ই আগস্ট ৪৬তম জাতীয় শোক দিবস। দিবসটি যথাযথ মর্যাদায় পালন করেছে নীলফামারী জেলা প্রশাসন।
১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার মহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্ব-পরিবারে হত্যা করা হয়। শোকাবহ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে যথাযথ মর্যাদায় পালন করে আসছেন বাঙ্গালী জাতি।

আজ রোববার সকাল ৯ টায় নীলফামারী ডিসির মোরে বঙ্গবন্ধু ম্যুরালে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে ফুলেল শ্রদ্ধা নিবেদন করলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা পুলিশ সুপার মোখলেছুর রহমান বিপিএম.পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

এছাড়াও জেলা ও দায়রা জজ রেজাউল হক সরকারের নেতৃত্বে সকল বিচারপতি গনসহ কর্মকর্তা কর্মচারীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বঙ্গবন্ধুর স্মৃতিচারণে বীর মুক্তিযোদ্ধা, নীলফামারী পৌরসভা, সিভিল সার্জন, গণপূর্ত অধিদপ্তর, চেম্বার অব কমার্স, জেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠন, নীলফামারী সদর উপজেলা পরিষদ, সদর উপজেলা প্রশাসন, নীলফামারী প্রেসক্লাব ও ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা সিভিল সার্জন জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, চেম্বার অব কমার্সেও সভাপতি মারুফ জামান কোয়েল ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তীসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে জেলা পরিষদ সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা চেয়ে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাসহ প্রায় দুইশত অসহায় মানুষকে পেট ভরে তেহারী খাওয়ান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

আব্দুল মালেক, নীলফামারী

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles