শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২

পদ্মা সেতু- বাংলাদেশের অর্জনে গর্বিত ফিলিস্তিনি রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রমজান পদ্মা সেতুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের একটি বড় অর্জন উল্লেখ করে গর্বিত বোধ করছেন বলে জানিয়েছেন।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, নতুন যুগের প্রকল্পটি ছিল সাধারণ মানুষের জন্য।

“এতে কোন সন্দেহ নেই যে পদ্মা সেতুর মতো এই মাত্রার একটি প্রকল্পের নির্মাণ একটি লোহার ইচ্ছার ইঙ্গিত দেয় যা প্রতিকূলতার মুখে অদম্য, সে যাই হোক না কেন, এবং এটি একটি দুর্ভেদ্য ব্লক হিসাবে দাঁড়াতে সক্ষম। অভ্যন্তরীণ এবং বাহ্যিক বাধার মুখোমুখি,” রমজান বলেছেন।

“এই ধরনের একটি প্রকল্পের সমাপ্তি সব স্তরে অর্থনৈতিক উন্নয়নের দিকে এগিয়ে যাওয়ার দৃঢ় সংকল্পকেও নির্দেশ করে, যাতে এই উন্নয়ন শুধুমাত্র অন্যদের সামনে দরিদ্রদের ভবিষ্যতের জন্য একটি গ্যারান্টি নয়, তবে ভবিষ্যতে আশাবাদের চেতনাও ছড়িয়ে দেয়। যা এই দেশের সব মানুষ উপভোগ করবে,” যোগ করেন রাষ্ট্রদূত।

তিনি অব্যাহত রেখেছিলেন- “সাত দশকেরও বেশি সময় ধরে দখলে থাকা একটি দেশের রাষ্ট্রদূত হিসাবে, যেখানে সরকার এবং বাংলাদেশের জনগণ শোক ও দুঃখে আমাদের পাশে দাঁড়িয়েছে, আমি শেখের এই মহান অর্জনে গর্বিত বোধ করি। হাসিনা এবং এই মহান দেশের সকল মানুষ।

রমজান বলেন, তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত বাংলাদেশের উন্নয়ন থেমে থাকবে না বলে তিনি আত্মবিশ্বাসী। “আল্লাহ তাকে তার অপার রহমত দান করুন এবং তাকে জান্নাতের সর্বোচ্চ স্তরে প্রবেশ করান।”

ফিলিস্তিনের জনগণ, তাদের নেতৃবৃন্দ এবং ফিলিস্তিন রাষ্ট্রের দূতাবাসের পক্ষ থেকে, রাষ্ট্রদূত বাংলাদেশের প্রতিটি নাগরিককে অভিনন্দন জানান এবং আল্লাহর কাছে প্রার্থনা করেন “এই ভ্রাতৃপ্রতিম দেশ ও এর জনগণের মঙ্গল করুন এবং তাদের সকল ক্ষতি থেকে রক্ষা করুন”।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,591FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles