সোমবার, অক্টোবর ১৮, ২০২১

পর্যটন বিনোদন ছাড়া সবই খুলছে বুধবার থেকে

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের আদলে চলমান কঠোর বিধি-নিষেধ আগামী ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মানার শর্তে তুলে নিচ্ছে সরকার। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান, সব ধরনের বিনোদনকেন্দ্র ও পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে।

গতকাল রবিবার মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলামের সই করা প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট প্রয়োজনীয় নির্দেশনা জারি করবেন। সড়ক, রেল ও নৌপথে আসনসংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, শপিং মল, মার্কেট ও দোকানপাট সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সব ধরনের শিল্প-কলকাখানা চালু থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ অর্ধেক আসন খালি রেখে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। সব ক্ষেত্রে মাস্ক পরা নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্যবিধি মানতে হবে। 

গণপরিবহন, বিভিন্ন দপ্তর, মার্কেট, বাজারসহ যেকোনো প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা দেখা গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়িত্ব বহন করবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles