রবিবার, নভেম্বর ২৮, ২০২১

পল্টনে সংঘর্ষ দুই মামলায় ৪ হাজার আসামি

কুমিল্লায় ধর্মীয় উত্তেজনার জেরে রাজধানীর পল্টনে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় চার হাজার জনকে আসামি করে দু’টি মামলা করেছে পুলিশ। ১৫ অক্টোবর পল্টনের নাইটিঙ্গেল মোড়ে এ সংঘর্ষ হয়। পরে শুক্রবার দিনগত রাতে পল্টন ও রমনা থানায় এ দু’টি মামলা করে পুলিশ। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার ফারুক হোসেন।

তিনি জানান, পল্টন থানায় ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো আড়াই হাজার জনের নামে একটি মামলা হয়েছে। মামলায় এরইমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরো জানান, রমনা থানায় ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১ হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। ওই মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া চকবাজার থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাঁচজনের নাম উল্লেখ করে আরো ৩৫ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

গত শুক্রবার পবিত্র জুমার নামাজের পর রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে কয়েকশ’ মুসল্লি মিছিল বের করে পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রায় পৌনে এক ঘণ্টার সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্যসহ নয়জন আহত হন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles