সোমবার, জুলাই ৪, ২০২২

পশ্চিম তীরে সংঘর্ষে ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

অধিকৃত পশ্চিম তীরের জেনিনে অভিযানের সময় শনিবার ভোরে ইসরায়েলি বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, “জেনিনের ওপর ইসরায়েলি দখলদারিত্বের গুলিতে একজন ১৭ বছর বয়সী ছেলে নিহত হয়েছে এবং একজন ১৮ বছর বয়সী যুবক গুরুতরভাবে আহত হয়েছে।”

জেনিন শরণার্থী শিবির একটি ফ্ল্যাশপয়েন্ট হিসাবে কাজ করেছে সাম্প্রতিক উত্তেজনার মধ্যে ইস্রায়েলে হামলার একটি তরঙ্গ যার মধ্যে ১৯ জন নিহত হয়েছে।

গত সপ্তাহে ক্যাম্পে ইসরায়েলি বাহিনীর অভিযানের সময় ১৩ জন ফিলিস্তিনি আহত হয়েছিল যাতে একজন ইসরায়েলি কমান্ডো এবং একজন ফিলিস্তিনিও নিহত হয়।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ইসরায়েলি কমান্ডোকে নোয়াম রাজ নামে অভিহিত করেছেন।

ফিলিস্তিনিদের পরে নাম দেওয়া হয় দাউদ আল-জুবাইদি, জাকারিয়া আল-জুবাইদির ভাই, যিনি ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ফাতাহ আন্দোলনের সশস্ত্র শাখার প্রধান ছিলেন এবং গত বছর ইসরায়েলি কারাগার থেকে সংক্ষিপ্তভাবে পালিয়ে গিয়েছিলেন।

আল জাজিরার একজন সাংবাদিক শিরিন আবু আকলেহের শেষকৃত্যে সহিংসতা শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এই অভিযান চালানো হয়, যিনি গত সপ্তাহে ক্যাম্পে আরেকটি ইসরায়েলি অভিযান কভার করার সময় নিহত হন।

তার অন্ত্যেষ্টিক্রিয়া উন্মোচিত হওয়ার সাথে সাথে, ইসরায়েলি পুলিশ জেরুজালেমের একটি হাসপাতালের ময়দানে হামলা চালায় যখন নিহত সাংবাদিকের লাশ দাফনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল, একটি আন্তর্জাতিক সমালোচনার উদ্রেক করেছিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,378FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles