সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

পাকিস্তানের সদস্যপদ স্থগিত করলেন ফিফা

আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা ফের পাকিস্তান ফুটবল ফেডারেশনের (পিএফএফ) সদস্যপদ স্থগিত ঘোষণা করেছে। আজ বুধবার তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণ দেখিয়ে এক বিবৃতিতে সংস্থাটি এমনটাই জানিয়েছে। আফ্রিকার দেশ চাদের ফুটবল অ্যাসোসিয়েশনের (এফটিএফএ) সদস্যপদও স্থগিত করা হয়েছে।

জানা গেছে, ২০১৮ সালে পিএফএফ পরিচালনার জন্য আশফাক হুসেনের নেতৃত্বে একদল ফুটবল কর্মকর্তাকে নির্বাচিত করে সুপ্রিম কোর্ট, কিন্তু তা ফিফার স্বীকৃতি পায়নি। সম্প্রতি তারা হারুণ মালিকের নেতৃত্বাধীন ফিফা নরমালাইজেশন কমিটির কাছ থেকে ফেডারেশনটির নিয়ন্ত্রণ নেয়। এরপরই সদস্যপদ স্থগিতের ঘোষণা দিলো ফিফা।

ফিফার দাবি করেছে, তৃতীয় পক্ষ যেভাবে জোর করে দায়িত্ব নিয়েছে তা আইনের মারাত্মক লঙ্ঘন আর একারণেই পাকিস্তান ফুটবল ফেডারেশনকে স্থগিত করা হলো। উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ফিফায় পাকিস্তানের সদস্যপদ স্থগিত হয়েছিল।

আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা ফের পাকিস্তান ফুটবল ফেডারেশনের (পিএফএফ) সদস্যপদ স্থগিত ঘোষণা করেছেন। আজ বুধবার তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণ দেখিয়ে এক বিবৃতিতে সংস্থাটি এমনটাই জানিয়েছেন। আফ্রিকার দেশ চাদের ফুটবল অ্যাসোসিয়েশনের (এফটিএফএ) সদস্যপদও স্থগিত করেছেন।জানা গেছে, ২০১৮ সালে পিএফএফ পরিচালনার জন্য আশফাক হুসেনের নেতৃত্বে একদল ফুটবল কর্মকর্তাকে নির্বাচিত করে সুপ্রিম কোর্ট, কিন্তু তা ফিফার স্বীকৃতি পায়নি। সম্প্রতি তারা হারুণ মালিকের নেতৃত্বাধীন ফিফা নরমালাইজেশন কমিটির কাছ থেকে ফেডারেশনটির নিয়ন্ত্রণ নেযন। এরপরই সদস্যপদ স্থগিতের ঘোষণা দিলো ফিফা।ফিফার দাবি করেছে যে, তৃতীয় পক্ষ যেভাবে জোর করে দায়িত্ব নিয়েছে তা আইনের মারাত্মক লঙ্ঘন আর একারণেই পাকিস্তান ফুটবল ফেডারেশনকে স্থগিত করা হয়েছেন। উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে তৃতীয় পক্ষের হস্ত ক্ষেপের কারণে ফিফায় পাকিস্তানের সদস্যপদ স্থগিত করেছিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles