সোমবার, জুলাই ৪, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা জানিয়েছেন, অস্ট্রেলিয়ার লেবার পার্টির নেতা নরম্যানকে দলের বিজয়ে

ফেডারেল নির্বাচনে দলের জয়ে অস্ট্রেলিয়ার লেবার পার্টির নেতা অ্যান্থনি নরম্যান আলবেনিজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এই বিজয় অ্যান্টনি নরম্যান আলবেনিজের নেতৃত্বে দলটির প্রতি অস্ট্রেলিয়ার জনগণের আস্থা প্রকাশ করেছে যাতে দেশকে অন্তর্ভুক্তি, শান্তি ও সমৃদ্ধির দিকে নিয়ে যায়।

তিনি বাংলাদেশের স্বাধীনতার প্রতি অস্ট্রেলিয়ার দ্বিপক্ষীয় সমর্থন এবং কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে উদার সহায়তার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

“আমাদের সম্পর্ক আরও গভীর হয়েছে, এবং বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি এবং শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সময়ের সাথে সাথে সম্পর্ক আরও মজবুত হয়েছে। ক্লিন এনার্জি, মেরিটাইম সিকিউরিটি, ওসিয়ান গভর্নেন্স এবং ব্লু ইকোনমিতে সহযোগিতার অপার সম্ভাবনা রয়েছে আমাদের,” তিনি বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, দুই দেশ তাদের বন্ধুত্বের ৫০ বছর পালন করেছে।

“আমরা পারস্পরিক স্বার্থ, পরিপূরকতা এবং পারস্পরিক নির্ভরতার নতুন ক্ষেত্রগুলি অন্বেষণ করব যাতে আমাদের সম্পর্কগুলি মূল অংশীদারিত্বের মতো উন্নীত হতে পারে। একসাথে, আমরা ভারত মহাসাগর অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার প্রচার করতে পারি এবং নিয়ম-ভিত্তিক আন্তর্জাতিক শৃঙ্খলা রক্ষা করতে পারি।”

তিনি আশা প্রকাশ করেন যে অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী ১৯৭৫ সালে বাংলাদেশ সফরে আসা প্রধানমন্ত্রী গফ হুইটলামের পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী হিসেবে পুনরুত্থিত বাংলাদেশের শক্তির প্রশংসা করতে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ সফর করবেন।

“এই ধরনের উচ্চ-স্তরের মিথস্ক্রিয়া আমাদের বন্ধুত্বের বিদ্যমান বন্ধনকে আরও দৃঢ় করবে এবং দ্বিপাক্ষিক স্বার্থ এবং সমসাময়িক আঞ্চলিক ও বৈশ্বিক সমস্যাগুলির বিষয়ে একটি সাধারণ বোঝাপড়া তৈরি করতে সাহায্য করবে।”

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,378FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles