রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত – ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের দেশের দূত হিসেবে উল্লেখ করে তাঁদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। এর পাশাপাশি বিদেশি সহকর্মী ও অংশীজনদের বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দিতেও প্রবাসীদের প্রতি আহ্বান জানান ভূমিমন্ত্রী। ভূমিমন্ত্রী স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাজ্যের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। বিদেশি ও অনাবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার : ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’ বা ‘বাংলার বাঘের উদয় : বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা’ শীর্ষক রোড-শো-এ বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নে প্রবাসী বাংলাদেশি ও বিদেশি, বিশেষ করে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ সম্ভাবনা উপস্থাপনার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এ রোড-শো আয়োজন করে। গত ৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত রোড-শো উদ্‌বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ড এর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-এর চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান এবং বেসরকারি খাতের নেতৃবৃন্দ এ সম্মেলনে অংশ নেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। সাইফুজ্জামান চৌধুরী পুঁজিবাজারকে অর্থনীতির ভিত্তি এবং প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ উল্লেখ  করে বলেন, বাংলাদেশ সরকার এ কারণে বিদেশি বিনিয়োগকারীদের অনেক ভালো প্রণোদনা দিচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অন্তর্ভুক্তিমূলক উল্লেখ করে বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, প্রতিটি নাগরিক যাতে অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল পায়, সেদিকে প্রধানমন্ত্রী সবসময় লক্ষ্য রাখেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles