মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক “রোনালদো”

কিছুদিন আগে সাসসুওলোর বিপক্ষে গোল করে যৌথভাবে ফুটবল ইতিহাসের শীর্ষ গোলদাতার আসনে বসেন ক্রিস্টিয়ানো “রোনালদো”। এবার নিজেকে নিয়ে গেলেন আরো উচ্চতায়। ক্লাব ও জাতীয় দল মিলে ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক হলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

সুপার কোপায় নাপোলির বিপক্ষে জুভেন্টাসের ২–০ ব্যবধানের জয়ে গোল করেন রোনালদো। নতুন করে ওঠে তাঁর রেকর্ড ভাঙার দাবি। কিছু তথ্য–উপাত্ত অনুযায়ী অফিশিয়াল ম্যাচে ৭৫৯ গোল করেছিলেন বাইকান। নাপোলির বিপক্ষে লক্ষ্যভেদ করে ক্লাব ও দেশের হয়ে নিজের মোট গোলসংখ্যা ৭৬০–এ উন্নীত করেন রোনালদো।

আর জয়ের ম্যাচে দলের প্রথম গোলটি করেন রোনালদো। ৬৪ মিনিটে নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে বল পেয়ে যান রোনালদো। সুযোগ হাতছাড়া না করে জুভেন্টাসকে এগিয়ে নেন বর্ষসেরা ফুটবলার। বল জালে পাঠাতেই হয়ে যায় তাঁর নতুন রেকর্ড।

রোনালদোর ক্যারিয়ারের ৭৬০তম গোল। রেকর্ডটি নিজের করে নিতে এক হাজার ৪২ ম্যাচ লেগেছে পর্তুগিজ তারকার। এর মধ্য ক্লাব ফুটবলে রোনালদোর গোল সংখ্যা ৬৫৮টি। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে করেছেন ১০২টি গোল।

নিজের অর্জনের চেয়ে দলের সুপারকাপ জয়ের আনন্দে ভেসেছেন “রোনালদো”। সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে প্রকাশ করেন সেই আনন্দ,  ‘ইতালিতে চতুর্থ শিরোপা জিততে পেরে খুব ভালো লাগছে।

গত বছর জুনে নাপোলির কাছে হেরে ইতালিয়ান কাপের শিরোপা হাতছাড়া করেছিল জুভেন্টাস। তবে এবার আর ভুল করেনি। জয় দিয়ে বছরের প্রথম শিরোপার স্বাদ পেল তুরিনের ক্লাবটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,505FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles