রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় টোল আদায়ের রেকর্ড

কঠোর লকডাউনের ম‌ধ্যে হঠাৎ শিল্পকলকারখানা খোলায় শ্রমিক‌দের কর্মস্থ‌লে ফির‌তে এক‌দি‌নের জন্য যানবাহন চলাচল শুরু হওয়ায় বঙ্গবন্ধু সেতু দি‌য়ে রেকর্ড সংখ্যক গনপরিবহন পারাপার হ‌য়ে‌ছে। সেই সঙ্গে টোল আদা‌য়েও রেকর্ড সৃ‌ষ্টি ক‌রে‌ছে বঙ্গবন্ধু সেতু।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূ‌ত্রে জানা গে‌ছে, গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিমপাড় টোলপ্লাজা দি‌য়ে বাস, ট্রাক, ল‌রি, পিকআপ, মাই‌ক্রোবাস, প্রাই‌ভেটকার ও মোটরসাই‌কেল মি‌লি‌য়ে ৩৭ হাজার ৯৪০টি যানবাহন সেতু পারাপার হ‌য়ে‌ছে। এতে সেতু‌তে টোল আদায় হ‌য়ে‌ছে দুই কো‌টি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

ত‌বে ঢাকামুখী প‌রিবহ‌নের চে‌য়ে উত্তর ও প‌শ্চিমাঞ্চ‌লমু‌খী সব‌চে‌য়ে বে‌শি প‌রিবহন সেতু পার হ‌য়ে‌ছে। এর ১৯ জুলাই সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন পারাপার হয়েছিল ৩৯ হাজার ৪৮১টি। এতে টোল আদায় হয়েছিল ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

এদিকে সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে প‌রিবহ‌ন চলাচ‌লে ধীরগ‌তি ও যানজ‌টের কব‌লে পড়‌তে হ‌য়ে‌ছে। এতে মহাসড়‌কে ২০ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে যানজট ছিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles