সোমবার, জুলাই ৪, ২০২২

বাংলাদেশ আওয়ামীলিগ ফরিদপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন

বাংলাদেশ আওয়ামীলিগ ফরিদপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে শামীম হক এবং সাধারণ সম্পাদক পদে সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ এর নাম ঘোষণা করা হয়েছে। ১২ মে রোজ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে এ ঘোষণা দেন সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্যাহ। শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়। দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক কমিটির সভাপতি সুবল চন্দ্র সাহা। সঞ্চালনা করেন সাবেক কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন। ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল সাহার সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, প্রেসিডিয়াম সদস্য লে. কর্ণেল অব. ফারুক খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাহজাহান খান এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল, এস এম কামাল। শামীম হক আগে সদ্য বিলুপ্ত জেলা আওয়ামী লীগের কমিটির সহ-সভাপতি ছিলেন। ইশতিয়াক আরিফ ছিলেন ওই কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। এ সম্মেলনে সভাপতি পদে ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ২১ জনপ্রার্থী ছিলেন। সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদ প্রত্যাশী ১০ জনকে মঞ্চে ডেকে নেওয়া হয়। তাদের ১০ মিনিট সময় দেওয়া হয় নিজেদের মধ্যে আলোচনা করে একক নামের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। একই ভাবে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ২১ জনকে ডেকে নেওয়া হয়। তাদেরও নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার মাধ্যমে একক নাম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

১০ মিনিট পর সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্ল্যাহ ঘোষণা মঞ্চে এসে জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা আলোচনা করে একক সিদ্ধান্তে আসতে পারেননি। এ সময়ে আমরা দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে কথা বলেছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের আগামী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের মনোনীত করা হয়েছে তারা হলেন, সভাপতি পদে শামীম হক এবং সাধরাণ সম্পাদক পদে ইশতিয়াক আরিফ।

জারাটিভি

শাহজালাল মোল্লা

নগরকান্দা প্রতিনিধি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,379FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles