শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

বাগেরহাটের মোরেলগঞ্জের সপ্তাহ ধরে ফুলহাতা লঞ্চঘাট পানির নিচে ভোগান্তিতে যাত্রী-সাধারণ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের ফুলহাতায় জনগুরুত্বপূর্ণ বিআইডব্লিউটিএ’র এমপি-৮১ স্থাপিত লঞ্চঘাটটি প্রায় ডুবে গেছে। নদীপথের শত শত লঞ্চ যাত্রীদের পোহাতে হচ্ছে দুর্ভোগ।
বেশ কয়েকদিন ধরে এটি এভাবেই পড়ে আছে। যে কোন সময় সম্পূর্ণ তলিয়ে নদী মাঝে যেতে পারে এটি। পানগুছি নদীর তীরবর্তী ফুলহাতা বাজার সংলগ্ন এ লঞ্চঘাটটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। শত শত লোক প্রতিদিন এ ঘাট থেকে উঠানামা করে। জেলা সদর সহ মোরেলগঞ্জ সদর, জিউধরা, বহরবুনিয়া সহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোকজন নদীপথে যাতায়াতের জন্য এটি ব্যবহার করে।
তাছাড়াও বিভিন্ন এলাকা থেকে যাত্রীবাহী ট্রলার, নৌকার যাত্রীরা এখান থেকে উঠানামা করে। মোরেলগঞ্জ সদর থেকে সড়ক পথে প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন বহরবুনিয়া ইউনিয়ন। বিশেষ করে বর্ষা মৌসুমে নদী পথে লঞ্চ, ট্রলারযোগে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। ঘাটটি ডুবে যাওয়ায় এসব যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ঘাট ইজারাদার জয়নাল হোসেন এবং জানান, তলা লিকেজ হওয়ায় বেশ কিছু দিন ধরে এর মধ্যে পানি ঢুকছে। ফলে এটি প্রায় ডুবে যাওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শীঘ্রই নতুন টার্মিনাল সংযোজন করা হবে বলে তারা জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি সংশ্লিষ্ট দপ্তওে অবহিত করা হলে কর্তৃপক্ষ জানান, টেন্ডার হয়েছে, খুব শীঘ্রই নতুন একটি টার্মিনাল পুণঃস্থাপন করা হবে।
আরিফ তালুকদার, বাগেরহাট প্রতিনিধি

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,442FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles