রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বার্সেলোনা ছিটকে কি গেল, শিরোপা দৌড় থেকে

লা লিগার শিরোপা লড়াইটা এবার বেশ জমে উঠেছে। ৩৬তম রাউন্ডে এসেও মীমাংসা হয়নি শিরোপার। এখনো অ্যাটলেটিকো, রিয়াল ও বার্সেলোনার মধ্যে যে কারো হাতে উঠতে পারে শিরোপা। একদিন অ্যাটলেটিক এগিয়ে তো অন্যদিন বার্সেলোনা, আবার একদিন পরেই রিয়াল মাদ্রিদ।

এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাটলেটিকো। তবে মঙ্গলবার (১১ মে) রাতে লেভান্তের সঙ্গে ছয় গোলের ম্যাচে ৩-৩ গোলে ড্র করে শিরোপার দৌড়ে খানিকটা পিছিয়ে পড়েছে লিওনেল মেসির বার্সা।

গেল রাউন্ডে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটি ড্র হওয়ায় শিরোপা দৌড়ে এগিয়ে যাওয়ার দুর্দান্ত সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের সামনে। তবে সেভিয়ার সঙ্গে ঘরের মাঠে হারতে হারতে ড্র করে সেই সুযোগ হাতছাড়া করে রিয়াল।

৩৬ ম্যাচে ২৩ জয়, ৭ ড্র আর ৬ হারে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ ৭৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে। আর সমান ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে বার্সেলোনা। দুর্দান্ত আক্রমণে লেভান্তের রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিচ্ছিলেন মেসি-দেম্বেলেরা। ফল পেতে বেশি সময় লাগেনি, ম্যাচের ২৫তম মিনিটে বাঁ প্রান্ত থেকে আলাবার ক্রস লেভান্তের ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টায়। আর গিয়ে পড়ে ডি বক্সের ভেতরে থাকা লিওনেল মেসির কাছে। সেখান থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন মেসি।

৩৪তম মিনিটে এসে ওসমান দেম্বেলের অ্যাসিস্ট থেকে ব্যবধান ২-০ করেন পেদ্রি।

দ্বিতীয়ার্ধের ৫৭ থেকে ৫৯ এই দুই মিনিটে দুই গোল করে ম্যাচে ফেরে লেভান্তে। ৫৭তম মিনিটে জর্জ মিরামনের অ্যাসিস্ট থেকে গোল করে ব্যবধান ২-১ করেন গঞ্জালো মেইরো। আর এর মিনিট দুই পরে রজারের অ্যাসিস্ট থেকে লেভান্তেকে ম্যাচে সমতায় ফেরান হোসে মোরালেস।

ম্যাচের ৮২তম মিনিটে গ্রিজম্যানকে তুলে ব্র্যথওয়েট আর দেম্বেলেকে তুলে সার্জিনো ডেস্টকে মাঠে নামায় বার্সা। রক্ষণকে শক্ত করতেই দেম্বেলের বদলি হিসেবে মাঠে নামেন ডেস্ট। তবে এর এক মিনিট পরে সার্জিও লেওনের গোলে আবারও সমতায় ফেরে লেভান্তে। আর শেষ পর্যন্ত ওই ৩-৩ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles