রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

সম্প্রতি সাদা বলে বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে বারবার। তবে, কোহলির মতো সময়ের সেরা ক্রিকেটারকে সরিয়ে অন্য কাউকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। হয়তো এবার কোহলি নিজেই বুঝেছেন রঙিন পোশাকের নেতৃত্ব ছাড়া উচিত। তাই, বিশ্বকাপের পরই নেতৃত্ব ছাড়তে পারেন কোহলি। এমনটাই জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। টাইমস অব ইন্ডিয়া বলছে, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়তে পারেন কোহলি। তাঁর জায়গায় ভারতের সীমিত ওভারে অধিনায়ক হতে যাচ্ছেন আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, সাদা বলের ক্রিকেটে নিজের ব্যাটিংয়ে আরও মনোযোগ দিতে নাকি এমন সিদ্ধান্ত নিতে পারেন কোহলি। নিজের চাওয়া নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি আলোচনা করেছেন বলেও দাবি পত্রিকাটির। বিসিসিআইয়ের সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, ‘বিরাট নিজেই এই ঘোষণা দেবেন। তাঁর কাছে মনে হচ্ছে—নিজের ব্যাটিংয়ে আরও নজর দেওয়া প্রয়োজন এবং তাঁর সব সময়ের চাওয়া যেটি, বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া, সেখানে আরও মনোযোগী হওয়া দরকার।’

২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনি টেস্ট থেকে অবসরে যাওয়ার পর থেকে ভারতের টেস্ট দলের অধিনায়ক কোহলি। ২০১৭ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টির দলের নেতৃত্ব পেয়েছেন তিনি। তবে, সাদা পোশাকে কোহলি দায়িত্ব পাওয়ার পর থেকেই ট্রফি খরায় আছে ভারত। একই সঙ্গে আইপিএলে রোহিত দেখাচ্ছেন দারুণ সাফল্য। সঙ্গে দুর্দান্ত ব্যাটিং। সব মিলে সীমিত ওভারের ক্রিকেটে ভারতের নেতৃত্বে রোহিত শর্মাকে দেখা গেলে অবাক হওয়ার মতো কিছু থাকবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles