মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি শক অবসরের ঘোষণা দিয়েছেন

মাত্র ২৫ বছর বয়সে পেশাদার টেনিস থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়ে ক্রীড়াজগতকে চমকে দিয়েছেন বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি। অস্ট্রেলিয়ান বুধবার সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছিলেন যে তিনি “অন্য স্বপ্ন তাড়াতে” চলে যাচ্ছেন। তিনি বলেছিলেন যে তিনি “একদম ব্যয় করেছেন” এবং “শারীরিকভাবে আমার আর কিছু দেওয়ার নেই”। “আমি খুব খুশি এবং আমি খুব প্রস্তুত। আমি আমার হৃদয়ে এই মুহূর্তে জানি, একজন ব্যক্তি হিসাবে আমার জন্য, এটি সঠিক,” তিনি বলেছিলেন। “আমি জানি যে লোকেরা এটি বুঝতে পারে না। আমি এটির সাথে ঠিক আছি। কারণ আমি জানি যে অ্যাশ বার্টি ব্যক্তিটির অনেক স্বপ্ন রয়েছে যা সে তাড়া করতে চায় তার জন্য অগত্যা বিশ্ব ভ্রমণ, আমার পরিবার থেকে দূরে থাকা জড়িত নয়, আমার বাড়ি থেকে, যেখানে আমি সবসময় থাকতে চেয়েছি।”বার্টি এই বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন সহ তিনটি গ্র্যান্ড স্ল্যাম একক ইভেন্ট জিতেছে। এইভাবে তিনি ৪৪ বছরে অস্ট্রেলিয়ান ওপেন পুরুষ বা মহিলা একক শিরোপা জিতে প্রথম হোম প্লেয়ার হয়ে ওঠেন। তিনি বলেছেন ২০২১ সালের উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে তার সাফল্য “আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে” কারণ খেলাধুলায় তার চূড়ান্ত ব্যক্তিগত লক্ষ্য অর্জন করার পরে, তিনি এখনও “পুরোপুরি পূরণ করতে পারেননি”।

বার্টি ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনে তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতার পর থেকে বিশ্বের এক নম্বরে রয়েছেন – টানা ১১৪ সপ্তাহ। শুধুমাত্র স্টেফি গ্রাফ, সেরেনা উইলিয়ামস (উভয় ১৮৬ সপ্তাহ) এবং মার্টিনা নাভরাতিলোভা (১৫৬) মহিলাদের খেলায় বিশ্বের এক নম্বর হিসাবে দীর্ঘ স্ট্রীক উপভোগ করেছেন। উইলিয়ামস হলেন একমাত্র অন্য সক্রিয় মহিলা খেলোয়াড় যিনি কাদামাটি, ঘাস এবং হার্ড কোর্টে বড় খেতাব জিতেছেন এবং তার অবসর গ্রহণের সময়, বার্টি পুরষ্কার অর্থে ১৭.৯ মিলিওন ইউরো সংগ্রহ করেছেন।”এই খেলাটি আমাকে যা কিছু দিয়েছে তার জন্য আমি খুবই কৃতজ্ঞ এবং গর্বিত এবং পরিপূর্ণ বোধ করছি,” যোগ করেছেন বার্টি, যিনি ২০১৮ ইউএস ওপেনে আমেরিকান কোকো ভ্যানডেওয়েঘের সাথে একটি গ্র্যান্ড স্ল্যাম ডাবলস শিরোপাও জিতেছিলেন৷

“আমি জানি নিজের থেকে সেরাটা বের করে আনতে কতটা পরিশ্রম করতে হয়। আমি এটা আমার দলকে একাধিকবার বলেছি, ‘আমার মধ্যে সেটা আর নেই।’ শারীরিকভাবে, আমার আর কিছুই দেওয়ার নেই৷ আমি টেনিসের এই সুন্দর খেলাটিকে আমার যা কিছু আছে তা দিয়েছি, এবং আমি এতে সত্যিই খুশি৷ “আমার জন্য, এটাই আমার সাফল্য। যারা আমাকে পথ ধরে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমরা একসাথে তৈরি করা আজীবন স্মৃতির জন্য আমি সর্বদা কৃতজ্ঞ থাকব।” অন্য সবার মতো আমার প্রতিক্রিয়া বিশাল আশ্চর্যের একটি। কিন্তু আমি মনে করি না আমরা সত্যিই বার্টিকে আবার টেনিস খেলতে দেখব। খেলাধুলায় একটি অনুভূতি ছিল যে তিনি সর্বদা এমন একজন খেলোয়াড় হবেন যিনি তরুণ অবসর নিয়েছিলেন। যদিও কেউ ২৫ এ আসতে দেখেনি। উইম্বলডনের মূল লক্ষ্য ছিল, অস্ট্রেলিয়ান ওপেন ছিল কেকের ওপর আইসিং। আমাদের মনে রাখা উচিত যে তিনি আগে খেলা থেকে বিরতি নিয়েছিলেন, প্রাথমিকভাবে ক্রিকেট খেলার জন্য কিন্তু কারণ তিনি হতাশা এবং হোমসিকনেসে ভুগছিলেন। আপনি কখনই বলতে পারবেন না তবে তিনি বলেছিলেন যে তিনি অ্যাশ বার্টি অ্যাথলেটের পরিবর্তে অ্যাশ বার্টি ব্যক্তি হিসাবে তার জীবনের পরবর্তী পর্বটি উপভোগ করতে চান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,380FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles