বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

মহামারি মোকাবেলায় দিল্লিতে এক সপ্তাহের জন্য কারফিউ জারি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

ভারতজুড়ে ভয়ঙ্কর অবস্থা ধারণ করেছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিচ্ছে রাজধানীর দৈনিক সংক্রমণের হার। আর এ জন্যই সোমবার ১৯ এপ্রিল মধ্যরাত থেকে ২৬ এপ্রিল পর্যন্ত সাত দিন রাজধানী দিল্লিতে সম্পূর্ণভাবে কারফিউ জারির ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

ভারতের অন্যান্য শহরের পাশাপাশি রাজধানী দিল্লিতেও দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ভেঙে ফেলছে অতীতের সব রেকর্ড। প্রতিদিনই হু হু করে বাড়ছে সংক্রমিত রোগীর সংখ্যা। যার ফলে ফের নতুন করে বিপর্যয় এড়াতে কারফিউ এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১৫ এপ্রিল জারি করা করোনার নতুন গাইডলাইন অনুযায়ী, অডিটোরিয়াম, শপিংমল, জিম এবং স্পা পুরোপুরি বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছিল ৷

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ফের এক নতুন রেকর্ড গড়েছে রাজধানী দিল্লির সংক্রমণ। এই সময়ের মধ্যে দিল্লিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৪৬২। প্রতিঘণ্টায় সংক্রমিত হয়েছে এক হাজারেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টার মধ্যে একদিকে যেমন ২৫ হাজার ৪৬২ জন মানুষ সংক্রামিত হয়েছে, তেমনই এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১৬১ জনের। কভিড পরিস্থিতি নিয়ে আবার আজকে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অপরদিকে দেশের নানা প্রান্ত থেকে অক্সিজেন ঘাটতির খবর আসছে। কেন্দ্র সরকার ৯টি নির্দিষ্ট শিল্প বাদ দিয়ে অন্যান্য সমস্ত শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহ নিষিদ্ধ করেছে। ২২ এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles