বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
সর্বশেষঃ
*রাজনৈতিক স্বার্থে একটি গোষ্ঠী ধর্মকে অপব্যবহার করে বিভাজন তৈরি করতে চায়*কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, অস্ত্রসহ ৭ রোহিঙ্গা গ্রেপ্তার*সারা দেশে বৃষ্টির পূর্বাভাস*সমুদ্রসীমায় ঢোকার সময় ভারতীয় সাবমেরিনের পথ আটকানোর দাবি পাকিস্তানের*করোনার টিকা না পেয়ে সোহরাওয়ার্দী মেডিকেলে প্রবাসীদের বিক্ষোভ*বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ*সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের রায় আগামীকাল*ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে চট্টগ্রামে দেশের বৃহত্তম ধর্মীয় শোভাযাত্রা*বিশ্বে কোভিড সংক্রমণ ও মৃত্যু কমেছে – ডব্লিউএইচও*ভারতে উত্তরাখণ্ডে ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় নিহত বেড়ে ৪৬

মোরেলগঞ্জে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কৃষি ব্যাংকের কার্যক্রম, ধসে পড়ে দুর্ঘটনার আশঙ্কা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সদরের ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কৃষি ব্যাংকের কার্যক্রম। কর্মকর্তা-কর্মচারী এবং গ্রাহকেরা ঝুঁকি নিয়ে তাদের কার্যক্রম চালাচ্ছেন। এসব জরাজীর্ণ ভবন ধসে পড়ে যে কোন সময়ে ঘটতে পারে বড় কোন দুর্ঘটনা।

উপজেলার পৌর সদরে অবস্থিত শত বছরের জরাজীর্ণ ভবনে কয়েক যুগ ধরে ঝুঁকি নিয়ে চলছে বাংলাদেশ কৃষি ব্যাংক মোরেলগঞ্জ উপজেলা শাখার কার্যক্রম। ১৯৭২ সালে মোরেলগঞ্জ বাজার সদরে কৃষি ব্যাংক শাখার কার্যক্রম শুরু হয়। জীবনের ঝুঁকি নিয়ে গ্রাহক সহ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা চালিয়ে যাচ্ছেন ব্যাংকিং কার্যক্রম।

বৃটিশ আমলের জমিদারি প্রথা পরিচালনার জন্য নির্মিত এ ভবনের ইট সুরকি পলেস্তরা প্রতিনিয়ত খসে খসে পড়ছে। পলেস্তরা খসে পড়ে এ পর্যন্ত শতাধিক গ্রাহক সহ ১০-১২ জন কর্মকর্তা কর্মচারী আহত হয়েছে। বৃষ্টি হলে ছাদ থেকে চুঁইয়ে চুঁইয়ে পানি সয়লাব হয়ে যায়। জরাজীর্ণ ভবনের মধ্যে মাঝে মাঝে বিষধর সাপও দেখতে পাওয়া যায় বলে কর্মচারীরা জানিয়েছেন।

ভবনের মধ্যে ভবনের এ অবস্থার কারণে গ্রাহকরা ব্যাংকের ভিতরে লেনদেন করতে ঢুকতে ভয় পায়। বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে এ ভবনে লেনদেন করতে আসতে হয় শ’শ’ গ্রাহক ও এলাকার কৃষককে। কৃষি ব্যাংকের মোরেলগঞ্জ এ শাখার বাবস্থাপক জগলুল কবীর জানান, ব্যাংকের ভবনের সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ভবনের কার্যক্রম অবিলম্বে পরিচালনা করা না হলে ভবন ধসে মোরেলগঞ্জে ট্রাজেডির আশঙ্কা রয়েছে বলে এলাকাবাসীর অভিমত।

মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধি :

 

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles