বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

মোরেলগঞ্জে ৫১ টি বুথে গণটিকার কার্যক্রম শুরু

সারাদেশের ন্যায় প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে বাগেরহাটের মোরেলগঞ্জে শনিবার (৭ আগস্ট) থেকে গণটিকাদান কর্মসূচি শুরু করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। উপজেলার মোরেলগঞ্জের ১৬ টি ইউনিয়ন ও পৌরসভায় চলবে এই টিকা কার্যক্রম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ কামাল হোসেন মুফতি জানান, স্থানিও সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন মহোদয়ের সার্বক্ষণিক নির্দেশনায় এবং উপজেলা প্রশাসন ও পৌরসভার সার্বিক সহযোগিতায় মোরেলগঞ্জে টিকা কার্যক্রম চলছে। টিকা ক্যাম্পেইনের আওতায় আপাতত একদিন (৭ আগস্ট) পরীক্ষামূলক ভাবে ভ্যাকসিন দেওয়া হবে। তারপর সাতদিন বন্ধ থাকার পর আবার ১৪ আগস্ট থেকে মূল ক্যাম্পেইন চালু হয়ে ১৯ আগস্ট পর্যন্ত একটানা চলবে।

তবে স্বাস্থ্য কমপ্লেক্সে শুক্রবার ব্যতীত চলমান টিকাদান কর্মসূচি প্রতিদিন অব্যাহত থাকবে। উপজেলায় ১৬ টি ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে ৩ টি করে ৪৮ টি বুথ প্রস্তুত রাখা হয়েছে। পৌরসভায়ও ১ টি কেন্দ্রে থাকবে ৩ টি বুথ। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলবে । উপজেলা রমোট ৫১ টি বুথের প্রতিটিতে দৈনিক ২০০ জন করে সর্বমোট প্রতিদিন ১০ হাজার ২০০ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও জানান, উপজেলার প্রতিটি টিকাকেন্দ্রে ২ জন স্বাস্ধসঢ়;হ্যকর্মী ও ৩ জন প্রশিক্ষণ প্রাপ্ত সে”ছাসেবক থাকবেন। শুধুমাত্র পৌরসভায় একটি কেন্দ্রে ৬ জন স্বাস্থ্যকর্মী থাকবেন। এদিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম ও পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদার এসিলাহা পাইলট উ”চ বিদ্যালয়ে গণটিকার একদিনের পরীক্ষামূলক কার্যক্রম পরিদর্শন করেছেন।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত মোরেলগঞ্জে প্রায় সাড়ে ১৫ হাজার মানুষ কোভিশিল্ড এবং সিনোফার্মের টিকা গ্রহণ করেছেন। মোরেলগঞ্জে এ পর্যন্ত ২৫ হাজারেরও বেশি রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। সাধারণ মানুষ কোন ভোগান্তি ছাড়াই টিকা গ্রহণ করতে পারে। টিকার সময় ভোটার নাম্বার বা এনআইডি কার্ড সঙ্গে থাকলেই চলবে। তবে টিকা গ্রহণে বয়স্ক, মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হবে।

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,433FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles