মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

যুক্তরাজ্য ফেরত করোনায় আক্রান্তদের মধ্যে জটিলতা নেই

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাজ্য ফেরত ২৮ জনের শরীরে কোনো জটিলতা দেখা দেয়নি। তবে তাঁরা যুক্তরাজ্যে সংক্রমিত হওয়া করোনার নতুন ধরনে আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। শারীরিক জটিলতা না থাকায় তাঁদের সোমবার থেকে সিলেটের খাদিমপাড়া হাসপাতালের আইসোলেশনেই রাখা হয়েছে। সিলেটের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

করোনা শনাক্ত হওয়া ২৮ জনের ব্যাপারে বিস্তারিত জানতে মঙ্গলবার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে কয়েক সদস্যের একটি দল সিলেটে আসার কথা রয়েছে।  

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান এবং সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যাপক ও সিলেটে করোনা পরীক্ষা কমিটির সভাপতি মো. ময়নুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনা শনাক্ত হওয়া যুক্তরাজ্য ফেরত ব্যক্তিদের নমুনা একটি বেসরকারি প্রতিষ্ঠান পরীক্ষা করেছে। করোনায় পজিটিভ ফল আসে। পজিটিভ ফল আসা যুক্তরাজ্য প্রবাসীদের নমুনা আবার নেয়ে অন্য পরীক্ষাগারে পরীক্ষা করানোর জন্য।

যুক্তরাজ্য ফেরত ব্যক্তিদের করোনা পরীক্ষা এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করা হয় না। করোনা শনাক্ত হওয়া ২৮ জনের নমুনা আবার ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে করার কথা রয়েছে।

যুক্তরাজ্য থেকে ২১ জানুয়ারি সরাসরি ফ্লাইটে সিলেটে ১৫৭ যাত্রী আসেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তাঁদের চার দিনের কোয়ারেন্টিনে নেওয়া হয়। রোববার তাঁদের করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়। পরীক্ষায় ২৮ জনের করোনা পজিটিভ আসে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,599FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles