মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১

রামেক হাসপাতালে মারা গেলেন আরো ১১ জন

করোনায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালটির করোনা  ইউনিটে মারা যান তাঁরা। ১১ জনের ৯ জন মারা গেছেন করোনা সংক্রমণে এবং করোনা উপসর্গ ও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলতায় একজন করে দুইজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মৃতরা রাজশাহীর চারজন, নাটোরের চারজন, নওগাঁর দুইজন ও কুষ্টিয়ার একজন। তাঁদের মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী। পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন। শনিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন।

শামীম ইয়াজদানী আরো জানান, গত ২৪ ঘণ্টায় করোনা  ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৪ জন। আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৩০ জন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৯ জন। রামেক হাসপাতাল পরিচালক জানান, করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৭৯ জন করোনা পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৯০ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী বিভিন্ন শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬১ জন।

শুক্রবার রাতে দুটি ল্যাবে রাজশাহী জেলার ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। সংক্রমণের হার আগের দিনের চেয়ে ৪ দশমিক ৩৭ শতাংশ বেড়ে হয়েছে ২৯ দশমিক ৫২ শতাংশ। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ২৫ দশমিক ১৫ শতাংশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles